ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘সাম্প্রদায়িক অপশক্তি’ এখন ধানের শীষে: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
‘সাম্প্রদায়িক অপশক্তি’ এখন ধানের শীষে: কাদের

ঢাকা: ‘সাম্প্রদায়িক অপশক্তি’ ও ‘ছদ্মবেশী মুক্তিযোদ্ধারা’ এখন বিএনপির ধানের শীষে জোট বেঁধেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপির সঙ্গে জোটবদ্ধ ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের ইঙ্গিত করে এ মন্তব্য করেন কাদের।

শুক্রবার (১৬ নভেম্বর) সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যারা এতোদিন গণতন্ত্রের বেশে ছিল, তারা ছদ্মবেশী। তারা এতোদিন মুক্তিযুদ্ধের নানা বুলি ছড়িয়েছিল। তারা মুক্তিযুদ্ধেও ছিল, ছদ্মবেশী মুক্তিযোদ্ধা। তারা নির্বাচনে জেতার জন্য, ক্ষমতায় যাওয়ার জন্য সাম্প্রদায়িক শক্তির সঙ্গে আঁতাত করেছে। তাদের সবার পরিচয় সাম্প্রদায়িক অপশক্তি।

আওয়ামী লীগ নির্বাচন কমিশনকে ব্যবহার করছে, বিএনপি’র এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, নিজেদের জনসমর্থন নেই বুঝতে পেরে তারা বেপরোয়া হয়ে গেছে। হতাশা থেকে তারা বেপরোয়া বক্তব্য দিচ্ছে।

বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতার প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আগুন দিয়ে পুলিশের গাড়ি পুড়িয়ে ফেলবে, ভাঙচুর করবে, ২০ জন পুলিশকে আহত করে হাসপাতালে পাঠাবে, এসব অপকর্ম, সন্ত্রাস, সহিংসতার কাজ কি বিনা শাস্তিতে ঢাকা পড়ে যাবে? তফসিল ঘোষণার পর তারা এই দুঃসাহস কীভাবে দেখায়? 

তিনি বলেন, পল্টনে পুলিশের ওপর হামলা করে প্রমাণ করেছে, তারা তাদের পুরানো পথ, আগুন সন্ত্রাসের পথ, সেই পথ ধরে এগিয়ে যেতে চায়। কারণ তারা জানে বাংলাদেশের জনগণের সমর্থন তাদের পক্ষে নেই।

ওবায়দুল কাদের বলেন, পুলিশ কোনো ধরনের হস্তক্ষেপ করছে না। সরকারি দল হিসেবে আমরা অনেক কিছু সহ্য করে যাচ্ছি। তারা যেন আমাদের সহনশীলতাকে দুর্বলতা না ভাবে।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
এমইউএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।