ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী তরুণ ব্যারিস্টার আক্কাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী তরুণ ব্যারিস্টার আক্কাস বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী তরুণ ব্যারিস্টার আক্কাস-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দক্ষিণ কুমিল্লার নাংগলকোট, লালমাই ও সদর দক্ষিণ উপজেলা নিয়ে গঠিত জাতীয় সংসদের কুমিল্লা-১০ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবী ব্যারিস্টার মুহাম্মদ আলী আক্কাস চৌধুরী।

বিপুল সংখ্যক তরুণ ভোটারের কথা মাথায় রেখে তারুণ্যের প্রতিনিধি হিসেবে দল তাকে মনোনয়ন দেবে বলে আশা করে আক্কাস চৌধুরী।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ হতে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করে।

এরপর যুক্তরাজ্যে আইন বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন এবং ইংল্যান্ডের ‘দ্যা অনারেবল সোসাইটি অব গ্রেইস ইন’ থেকে ব্যারিস্টার-এট-ল হিসেবে তালিকাভুক্ত হন।  

তরুণ এই আইনজীবী আইন পেশার পাশাপাশি নিজেকে এলাকার শিক্ষা উন্নয়ন, বিনামুল্যে আইনি সেবা এবং বিভিন্ন সামাজিক সংগঠনে পৃষ্ঠপোষকতাসহ সমাজসেবামূলক কাজে সম্পৃক্ত রেখেছেন।

কৈশোর থেকেই সংগঠক ও নেতৃত্বগুনের অধিকারী আক্কাস আলী সমাজ গঠন ও তার ইতিবাচক পরিবর্তনে নিজেকে ব্রতী করার উদ্যোগে রাজনীতিতে প্রত্যক্ষভাবে সম্পৃক্ত হয়ে সমাজ বিনির্মাণের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, ১৬ নভেম্বর, ২০১৮
এমআইএইচ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।