ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
bangla news

নির্বাচন না পেছানোর আহ্বান বি. চৌধুরীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-১৫ ৬:১৬:১২ পিএম
বি. চৌধুরীর হাতে ফুল দিয়ে বিকল্পধারায় যোগ দিচ্ছেন এম এম শাহীন। ছবি: বাংলানিউজকে

বি. চৌধুরীর হাতে ফুল দিয়ে বিকল্পধারায় যোগ দিচ্ছেন এম এম শাহীন। ছবি: বাংলানিউজকে

ঢাকা: যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, দেশে এখন নির্বাচনের উৎসব চলছে, তাই এই উৎসবের পরিবেশ নষ্ট করা যাবে না। তিনি নির্বাচন আর না পেছানোর আহ্বান জানান।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকেলে বি. চৌধুরীর বারিধারার বাসভবনে বিএনপি নেতা কুলাউড়া আসনের দু’বারের নির্বাচিত সংসদ সদস্য ও উত্তর আমেরিকার জনপ্রিয় সাপ্তাহিক ঠিকানা পত্রিকার সম্পাদক মণ্ডলীর চেয়ারম্যান এম এম শাহীনের বিকল্পধারায় যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বি. চৌধুরী বলেন, নির্বাচন যাতে সুষ্ঠু হয় সেজন্য নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে হবে। নির্বাচন কমিশনকে মনে রাখতে হবে তারা এখন সরকারের কাছে দায়ী নয়। কমিশন একশতভাগ স্বাধীন।

বিএনপি অফিসের সামনে বুধবারের (১৪ নভেম্বর) সহিংসতার কথা উল্লেখ করে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, এটা কি পরিকল্পিত বা দুর্ঘটনা কী না তাতে সন্দেহ আছে। কেন সরকারি গাড়িতে আগুন দেওয়া হয়েছে, এর পেছনে কি কারণ আছে, এটা কি নির্বাচন নস্যাৎ করার ষড়যন্ত্র, এটা তদন্তে তিনি কমিশন গঠন করার দাবি জানান। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও দ্রুত বিচার দাবি করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, মাহী বি. চৌধুরী, সদ্য বিকল্পধারায় যোগদানকারী বিএনপি নেতা এম এম শাহীন, মো. নজিবুল্লাহ মজনু, মুনিরুল ইসলাম প্রমুখ। 
 
বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
এমএইচ/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-11-15 18:16:12