ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পুলিশের গাড়িতে আগুন দিয়েছে ছাত্রলীগ-যুবলীগ: রিজভী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
পুলিশের গাড়িতে আগুন দিয়েছে ছাত্রলীগ-যুবলীগ: রিজভী সংবাদ সম্মেলনে রিজভীসহ বিএনপি নেতারা-ছবি-বাংলানিউজ

ঢাকা: আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সামনেই সরকার সমর্থিত সংগঠন ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা পুলিশের গাড়িতে আগুন দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, একই সময়ে পুলিশের অতর্কিত গুলিতে ৫০ জনের বেশি নেতাকর্মী আহত হয়েছেন। শতাধিক মনোনয়নপ্রত্যাশীকে গ্রেফতার করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, বুধবার (১৪ নভেম্বর) বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের একটি দল কার্যালয়ের দিকে আসার সময় অন্যায়ভাবে পুলিশ তাদের ওপর গাড়ি উঠিয়ে দেয়।

এ ঘটনাটি পরিকল্পিত। এরপর পরই সরকার সমর্থিত সংগঠন ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেয়। পুলিশ নিরীহ নেতাকর্মীদের ওপর গুলি চালায়। এতে বিএনপির ৫০ নেতাকর্মী আহত হন।

রিজভী এসময় হামলাকারীদের ছবি গণমাধ্যমের সামনে তুলে ধরেন।

তিনি বলেন, তফসিল ঘোষণার পর দলীয় কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীরা আসবেন এটা স্বাভাবিক। পুলিশ এসব নেতাকর্মীদের গ্রেফতার করেছে। নির্বাচন কমিশনের উদ্দেশে তিনি বলেন, তফসিলের পর কেন আক্রমণ? গণভবনের সামনে শোডাউন করলে আচরণবিধি লঙ্ঘন হয় না। বিএনপি অফিসের সামনে এলে হামলা, গ্রেফতার। আমরা এই সরকারের পদত্যাগ দাবি করছি।

নির্বাচন কমিশনের উদ্দেশে তিনি আরও বলেন, তফসিল ঘোষণা করলেন অথচ অস্ত্র জমার ব্যাপারে কেন নিশ্চুপ। আওয়ামী লীগ কর্মীদের কাছে বিপুল অবৈধ অস্ত্র আছে। এসব অস্ত্র কার নির্দেশে আপনারা জমার কথা বলছেন না।

সংবাদ সম্মেলনে দলটির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
ইএআর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad