ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

নেত্রকোনায় অস্ত্রসহ গ্রেফতার ৫ শিবির নেতা রিমান্ডে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
নেত্রকোনায় অস্ত্রসহ গ্রেফতার ৫ শিবির নেতা রিমান্ডে  নেত্রকোনা জেলা শিবিরের সভাপতিসহ আটকরা। ছবি: বাংলানিউজ

নেত্রকোনা: নেত্রকোনা জেলা শিবিরের সভাপতিসহ গ্রেফতার পাঁচ নেতার দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৪ নভেম্বর) বিকেলে শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও আদালতের বিচারক মো. শরিফুল হক এ রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেফতার শিবির নেতাদের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন নেত্রকোনা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মেহেদী হাসান।

 

এর আগে রোববার (১১ নভেম্বর) বিকেলে সংগঠনটির সভাপতি, সাধারণ সম্পাদক, অর্থ-বিষয়ক সম্পাদক ও দুই সদস্য, পাঁচ নেতাকে সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের সাতবেড়ি কান্দা গ্রামের মাওলানা আবুল কাশেমের বাড়ি থেকে গোপন বৈঠককালে আগ্নেয়াস্ত্রসহ তাদের গ্রেফতার করে পুলিশ। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে দুটি পাইপগান, পাঁচটি কার্তুজ, ১১টি ককটেল, পাঁচটি পেট্রোল বোমা, ইলেকট্রিক বিভিন্ন ডিভাইসসহ জিহাদি বই জব্দ করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়।

গ্রেফতাররা হলেন- কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার রায়টুটী গ্রামের বাসিন্দা মো. শফিকুল ইসলাম ছেলে ও নেত্রকোনা জেলা শিবিরের সভাপতি আবু হুরায়েরা মিল্কি, সাধারণ সম্পাদক আবু ইসহাক, অর্থ বিষয়ক সম্পাদক মো. নাঈম, সদস্য সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার কড়ইবাড়ি গ্রামের আব্দুর রহমানের ছেলে কামরুল ও মোহনগঞ্জ উপজেলার পেরির চর গ্রামের মৃত আব্দুল মোতালেবের ছেলে মালিক।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহান উদ্দিন খান বাংলানিউজকে জানান, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জেলায় নাশকতার পরিকল্পনা করছিলেন গ্রেফতারকৃত শিবিরের ওই পাঁচ নেতা।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নাশকতার মামলা ছিল বলেও জানান ওসি বোরহান।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।