ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচনে থাকবো কিনা নির্ভর করছে ইসির আচরণের ওপর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
নির্বাচনে থাকবো কিনা নির্ভর করছে ইসির আচরণের ওপর ইসির সঙ্গে বৈঠক শেষে ব্রিফ করছেন ঐক্যফ্রন্ট নেতারা/ছবি: বাংলানিউজ

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) ও সরকারের আচরণের ওপর নির্ভর করছে আমরা নির্বাচনে থাকবো কি থাকবো না।বুধবার (১৪ নভেম্বর) বিকেলে নির্বাচন ভবনে ইসির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমাদের টিকে থাকা নির্ভর করছে নির্বাচন কমিশনের আচরণের ওপর। নির্বাচনে থাকবো কি থাকবো না তা নির্ভর করছে নির্বাচন কমিশন ও সরকারের আচরণের ওপর।



সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, আমরা সেনাবাহিনী মোতায়েনের বিষয়ে কথা বলেছি। তারা বলেছে প্রতি কেন্দ্রে সেনা মোতায়েন করতে পারবে কিনা, তা ভেবে দেখবেন।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার না করার জন্য আমরা বলেছি, নির্বাচন কমিশন জানিয়েছে, এই ভোটযন্ত্র কেবল সিটি করপোরেশনে সীমিত আকারে ব্যবহার করবে। একই সঙ্গে ইভিএম নিরাপদ নয় এটা যদি আমরা প্রমাণ করতে পারি, তবে তারা এটি ব্যবহার করবেন না বলেও জানিয়েছেন।
 
এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয় ইসির অধীনে আনার বিষয়টি তারা বিবেচনা করবেন বলেও জানিয়েছেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, গায়েবি মামলা, হয়রানি বন্ধের বিষয়ে আমরা পুলিশকে নির্দেশনা দেওয়ার দাবি করলে সিইসি বলেন, শুধু রাজনৈতিক কারণে যেন হয়রানি না করা হয় সে বিষয়ে তারা পদক্ষেপ নেবেন।
 
বিএনপি দলীয় কার্যালয়ে বুধবার যে ‘পুলিশি হামলা’ হয়েছে, সে বিষয়টি তুলে ধরা হলে নির্বাচন কমিশন দুঃখ প্রকাশ করেছে।

নির্বাচনী এজেন্টদের যাতে হয়রানি না করা হয়, সে বিষয়টি তারা নিশ্চিত করেছেন। এছাড়া কেন্দ্রে ভেতরে গিয়ে গণমাধ্যম যেন সরাসরি সম্প্রচার না করতে পারে সে সিদ্ধান্তের বিষয়ে তারা এখনো অনড়।

ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন বলেন, আমার সংবিধান অনুসারে নির্বাচন কমিশনের সাংবাদিক দায়িত্ব পালনে জন্য বলেছি। তাদের সঙ্গে যে আলোচনা হয়েছে, তা সন্তোষজনক।

বাংলাদেশে সময়: ১৮০২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।