ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারের নির্দেশে পরিকল্পিত হামলা: রিজভী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
সরকারের নির্দেশে পরিকল্পিত হামলা: রিজভী সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী/ছবি- ডি এইচ বাদল

ঢাকা: বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পরিকল্পিতভাবে হামলা করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিকল্পিতভাবে নির্বাচন কমিশনের মাধ্যমে পুলিশ দিয়ে এই হামলা চালাচ্ছেন।

বুধবার (১৪ নভেম্বর) দুপুর ২টা ৫ মিনিটে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনার পর তাৎক্ষণিক এক প্রতিবাদ সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, সরকার প্রধানের নির্দেশেই এই হামলা হয়েছে।

সরকার বিভিন্নভাবে উস্কানি দেবে। আপনারা (নেতাকর্মী) তাদের ফাঁদে পা দেবেন না।  

এদিকে দুপুর পৌনে ১টার দিকে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা হয়। এ সময় নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল, রাবার বুলেট ও লাঠিচার্জ করে পুলিশ। ক্ষুব্ধ নেতাকর্মীরা পরে পুলিশের দু’টি গাড়িতে আগুন দেয়।

একপর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কি হয়। পরে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ হয় পুলিশের। নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে এসময় টিয়ারশেল, রাবার বুলেট ও লাঠিচার্জ করে পুলিশ। সেখানে ছত্রভঙ্গ নেতাকর্মীরা আশেপাশের মার্কেট, হোটেল, শপিং মল ও গলিতে অবস্থান নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
টিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।