ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বিএনপির নয়াপল্টন কার্যালয়ের সামনে টিয়ারশেল, লাঠিচার্জ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
বিএনপির নয়াপল্টন কার্যালয়ের সামনে টিয়ারশেল, লাঠিচার্জ বিএনপির নয়াপল্টন কার্যালয়ের সামনে সংঘর্ষ/ছবি: বাদল

ঢাকা: নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সকাল থেকে চলছে তৃতীয় দিনের মনোনয়নপত্র বেচা-কেনা। কার্যালয়ের সামনে এদিনও ভিড় জমিয়েছে হাজারো নেতাকর্মী। ঢোল-বাদ্য নিয়ে উৎসবমুখর পরিবেশে নেতাকর্মীরা প্রতিদিন জমায়েত হচ্ছেন কার্যালয়ের সামনে।

কিন্তু তৃতীয় দিন বুধবার (১৪ নভেম্বর) দুপুর ১টার দিকে সেই জমায়েতে টিয়ারশেল ও লাঠিচার্জ করেছে পুলিশ। ঘটেছে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা।

জড়ো হওয়া নেতাকর্মীদের লাঠিচার্জ করে এরইমধ্যে ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। কার্যালয়ের ভিতর থেকে বন্ধ করে দেওয়া হয়েছে তিনটি গেট। কয়েকজন নেতাকর্মী আহত হওয়ার অভিযোগও পাওয়া গেছে। আহত বিএনপির নেতাকর্মী, ছবি: ডিএইচ বাদলসকাল ১০টা থেকে নেতাকর্মীরা জড়ো হতে থাকে। এক পর্যায়ে নেতাকর্মীদের ভিড়ে রাস্তায় যান চলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়। এসময় নেতাকর্মীদের পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিএনপি নেতাকর্মীরা পুলিশের একটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। জমায়েত ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল, রাবার বুলেট ছোড়ে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নয়াপল্টন কার্যালয়ের সামনের রাস্তা পুরো ফাঁকা হয়ে গেছে। রাস্তায় অবস্থান নিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।