ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

রাজনীতি

নির্বাচন পেছানোর যুক্তি হাস্যকর: কাদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
নির্বাচন পেছানোর যুক্তি হাস্যকর: কাদের আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ফটো

ঢাকা: হাস্যকর, অবান্তর যুক্তিতে জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন পেছানোর দাবি করেছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, কোনো বিদেশি পর্যবেক্ষকের ব্যক্তিগত কারণে আসতে বিলম্ব হলে একটি রাষ্ট্র তার নির্বাচন পেছাতে পারে না। বিদেশি পর্যবেক্ষকদের জন্য জাতীয় নির্বাচনের তারিখ পিছাতে হবে- এটা হাস্যকর, অবান্তর, অবাস্তব, ভিত্তিহীন ও অযৌক্তিক দাবি।

মঙ্গলবার (১৩ নভেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন ওবায়দুল কাদের।

জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের উদ্দেশ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশটাকে ছোট ভাববেন না। আমরা কারো চেয়ে ছোট না। বন্ধু দেশ আমাদের অসংখ্য আছে। কিন্তু মর্যাদায় আমরা কারো চেয়ে ছোট নয়।    

আন্দোলন হলে দেশের জনগণ তা প্রতিরোধ করবে মন্তব্য করে তিনি বলেন, জনগণ এখন নির্বাচনের মুডে রয়েছে।  

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তফসিল ঘোষণার পর নির্বাচন সংক্রান্ত সকল সিদ্ধান্ত নির্বাচন কমিশনের। আমাদের এখানে কিছুই করার নেই।  

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, কাল (বুধবার) সন্ধ্যা থেকে মনোনয়ন যাচাই-বাছাই প্রক্রিয়া শুরু হবে । আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় তা নির্ধারণ করা হবে।  

‘মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্ব করবেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাক্ষাৎকারের পর মনোনয়ন প্রক্রিয়া শুরু হবে। ’

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
এমইউএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa