ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পুরনো চেহারায় ফিরছে নয়াপল্টন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
পুরনো চেহারায় ফিরছে নয়াপল্টন নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের ভিড়/ছবি: বাংলানিউজ

ঢাকা: নির্বাচন ঘিরে ফের পুরনো চেহারায় ফিরেছে নয়াপল্টন। দেশের অন্যতম বড় দল বিএনপির প্রধান কার্যালয় এখানেই। জোটবদ্ধ হয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার মাধ্যমে জোরেশোরে রাজনীতির মাঠে ফিরছে বিএনপি। মনোনয়ন কেনা-বেচা-জমা, মনোনয়নপ্রাপ্তি প্রভৃতি নিয়ে সরগরম পুরো এলাকা।

নয়াপল্টন এলাকার ব্যবসায়ী মাজহারুল হক বলেন, এ এক অন্যরকম নয়াপল্টন দেখছি। রীতিমতো চলছে উৎসব।

ঢোল-বাদ্য নিয়ে চলছে স্লোগান। প্রায় একযুগ পর নয়াপল্টন যেন পুরনো রূপ ফিরে পেয়েছে।  

তিনি আরও বলেন, এই এলাকায় বিগত ১৮ বছর ব্যবসা করছি। ২০০৬ সালে বিএনপি ক্ষমতা থেকে বিদায় নেওয়ার পর আর এমন লোক সমাগম দেখিনি। মাঝখানে কয়েক বছর রাজনৈতিক অস্থিরতার কারণে আতংক বিরাজ করলেও ২০১৫ সালের পর থেকেই স্থিতিশীলতা ফিরে এসেছে। আমরা এমন রাজনীতি চাই। যেখানে বিরোধীদল রাজনীতি করার সুযোগ পাবে।

শুধু মাজহারুল হক নয়, নয়াপল্টন এলাকার অনেক মানুষের একই ভাষ্য। নির্বাচনে অংশগ্রহণ করার পর থেকেই নয়াপল্টনের দৃশ্যপট বদলে গেছে। বিশেষ করে মনোনয়ন ফরম বিতরণ কেন্দ্র করে নেতাকর্মীদের স্রোত নেমেছে।  

বাদ্যযন্ত্রের তালে তাল মিলিয়ে মিছিল স্লোগানে প্রকম্পিত নয়াপল্টন। বিরামহীনভাবে চলছে মিছিল-স্লোগান। কাকরাইল মোড় থেকে ফকিরাপুল পর্যন্ত একপাশের সড়ক বন্ধ রয়েছে। ফলে একমুখী হয়ে সড়কে হালকা যান চলাচল করছে।  

বিএনপিকর্মী রিফাত ইসলাম বলেন, এই জনস্রোত প্রমাণ করে, বিএনপি কত জনপ্রিয় দল।  

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।