ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ঢাকা-৮ আসনে মনোনয়নপত্র কিনলেন হাবিব-উন নবী খান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
ঢাকা-৮ আসনে মনোনয়নপত্র কিনলেন হাবিব-উন নবী খান মনোনয়নপত্র সংগ্রহ করেন হাবিব-উন নবী খান সোহেলের বড় মেয়ে সূচনা। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা-৮ আসন থেকে মনোনয়নপত্র কিনেছেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল।

মঙ্গলবার (১৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন সংগ্রহ করেন তার বড় মেয়ে সূচনা।  

মনোনয়নপত্র সংগ্রহ শেষে সূচনা গণতন্ত্রের মাতা খালেদা জিয়া ও তার বাবা হাবিব-উন নবী খানের মুক্তি দাবি করে বলেন, দল মনোনয়ন দিলে তার বাবার বিজয় সুনিশ্চিত।

নির্যাতন, জেল উপেক্ষা করেই রাজনীতির মাঠে থেকেছেন। সুষ্ঠু নির্বাচন হলে জনগণ আওয়ামী লীগের অত্যাচার ও নির্যাতনের জবাব ব্যালটের মাধ্যমে নীরব জবাব দেবেন।  

এর আগে, সোমবার (১২ নভেম্বর) সকাল ১১টায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য তিনটি ফরম কেনার মধ্যে দিয়ে মনোনয়নপত্র বিক্রি কার্যক্রম শুরু হয় বিএনপির। প্রথম দিন দলটির মোট ১ হাজার ৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি হয়। মঙ্গলবার উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে চলছে দ্বিতীয় দিনের কার্যক্রম। আর নির্বাচন পেছানোর কারণে তাদের এ মনোনয়ন বিক্রির কার্যক্রম চলবে শুক্রবার (১৬ নভেম্বর) পর্যন্ত।

প্রথম দিন উল্লেখযোগ্য যারা ফরম কিনেছেন
চিত্রনায়ক হেলাল খান সিলেট-৬, কণ্ঠশিল্পী বেবী নাজনিন নীলফামারী-৪, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল খুলনা-৪, কণ্ঠশিল্পী মনির খান ঝিনাইদহ-৩, কণ্ঠশিল্পী কনক চাঁপা সিরাজগঞ্জ-১, সহ-প্রচার সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল ঝিনাইদহ-৩, বিএনপির সাবেক সহ-দফতর সম্পাদক নির্বাহী কমিটির সদস্য আব্দুল লতিফ জনি ফেনী-৩, ঢাকা-৭ আসনে মনোনয়ন ফরম নিয়েছেন সাবেক এমপি মহিলা দল নেত্রী রাজিয়া আলীম, ঢাকা-৮ আসনে নিয়েছেন দলের স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবেদ রাজা কিনেছেন মৌলভীবাজার-২ আসনের মনোনয়ন, রফিক সিকদার নিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৬, কারাগারে থাকা বিএনপি নেতা সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকীর জন্য টাঙ্গাইল-৭ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার স্ত্রী ফাতেমা আজাদ।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
টিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।