bangla news

হাজারো নেতাকর্মীর স্লোগানে নির্বাচনী আমেজ নয়াপল্টনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-১৩ ১২:৩১:৩৫ পিএম
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের ভিড়, ছবি: বাংলানিউজ

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের ভিড়, ছবি: বাংলানিউজ

ঢাকা: মনোনয়নপত্র বিতরণ ঘিরে হাজারো নেতাকর্মীর স্লোগান-মিছিলে নির্বাচনী পুরো আমেজ ফিরে এসেছে বিএনপিতে।

মঙ্গলবার (১৩ নভেম্বর) সকাল থেকেই নেতাকর্মীদের ঢল নেমেছে রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে। নেতাকর্মীদের পদভারে কাকরাইল নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল পর্যন্ত যানচলাচল প্রায় বন্ধ হয়ে গেছে।

২০১৪ সালে নির্বাচন বর্জন করায় প্রায় ১০ বছর পর জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করছে বিএনপি। নির্বাচনে যাওয়ার ঘোষণার পর থেকেই দৃশ্যপট পাল্টে গেছে। সব বাধা উপেক্ষা করেই নির্বাচনমুখী দলটির নেতাকর্মীরা।

তাছাড়া প্রথম বারের মতো দলের চেয়ারপারসন খালেদা জিয়া ছাড়া নির্বাচনে অংশগ্রহণ করছে বিএনপি। ফলে নেতাকর্মীদের মাঝে বেদনা থাকলেও দীর্ঘ দিন পর নির্বাচনে অংশগ্রহণ করায় সেটা চাপা পড়ে গেছে।

এদিকে, নেতাকর্মীদের দীর্ঘ ভিড়ে সড়ক প্রায় বন্ধ হয়ে যাওয়ায় যানচলাচলে সাময়িক ব্যাঘাত ঘটছে। এই সড়কে চলাচলকারী মানুষ দুর্ভোগে পড়েছেন।

বিএনপি কর্মী আসাদ উদ্দিন বাংলানিউজকে বলেন, আসলে নেতাকর্মীরা উচ্ছ্বসিত হয়েই কার্যালয়ে এসেছেন। এই জনসমুদ্র প্রমাণ করে দলের প্রতি মানুষের আবেগ-ভালোবাসা কতটুকু।

নেতাকর্মীর ভিড়ে সামাল দেওয়া যাচ্ছে না শৃঙ্খলা। ফলে হিমশিম খাচ্ছেন মনোনয়নপত্র বিতরণকারীরাও।

সোমবার (১২ নভেম্বর) সকাল ১১টায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য তিনটি ফরম কেনার মধ্যে দিয়ে মনোনয়নপত্র বিক্রি কার্যক্রম শুরু হয় বিএনপির। এরপর প্রথমদিন তাদের মনোনয়ন ফরম বিক্রি হয় এক হাজার ৩২৬টি। মঙ্গলবার উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে চলছে দ্বিতীয় দিনের কার্যক্রম। আর নির্বাচন পেছানোর কারণে তাদের এ মনোনয়ন বিক্রির কার্যক্রম চলবে শুক্রবার (১৬ নভেম্বর) পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
টিএম/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-11-13 12:31:35