ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

প্রথম দিন বিক্রি হয়েছে ১৩২৬, সময় বাড়লো দুদিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
প্রথম দিন বিক্রি হয়েছে ১৩২৬, সময় বাড়লো দুদিন রুহুল কবির রিজভীর কাছ থেকে মনোয়ন ফরম নিচ্ছেন মির্জা ফখরুল | ছবি: ডিএইচ বাদল

ঢাকা: মনোনয়ন ফরম কেনা ও জমা দেয়ার সময় দু’দিন বাড়িয়েছে বিএনপি। সোমবার (১২ নভেম্বর) রাতে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশন সময় বাড়ানোয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়ার সময় বাড়ানো হয়েছে। ’

রিজভী জানান, ‘১৪ নভেম্বর মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়ার শেষ দিন থাকলেও এখন ১৬ নভেম্বর পর্যন্ত মনোনয়ন ফরম কেনা ও জমা দেয়া যাবে।

তিনি আরও জানান, প্রথম দিনে সকাল থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত মোট ১ হাজার ৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

সোমবার সকাল ১১টায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য তিনটি ফরম বিক্রির মধ্যে দিয়ে ফরম বিক্রি কার্যক্রম শুরু হয়। এ সময় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ৫ হাজার টাকা দিয়ে ফেনী-১ আসনের ফরমটি নেন রুহুল কবির রিজভী হাত থেকে। খালেদা জিয়ার জন্য বগুড়া-৬ আসনের দ্বিতীয় ফরমটি নেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।  

এর কিছুক্ষণ পর দলের অপর স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস দলীয় নেতাকর্মীদের নিয়ে উপস্থিত হন নয়াপল্টন কার্যালয়ে। তিনি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য তৃতীয় ফরমটি কেনেন। এটি ছিল বগুড়া-৭ আসনের জন্য।

এরপর মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার নিজের জন্য ঠাকুরগাঁও-১ আসনের ফরম নেন রুহুল কবির রিজভীর হাত থেকে। একই সময় নরসিংদী-১ আসনের জন্য ফরম তোলেন যুগ্ম-মহাসচিব সাবেক ছাত্র নেতা খায়রুল কবির খোকন।

এরই মধ্যে বিএনপি কার্যালয়ের সামনের সড়ক জনসমুদ্রে পরিণত হয়। কাকরাইলের নাইটিংগেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে। মিছিলে মিছিলে পুরো এলাকা প্রকম্পিত হয়ে ওঠে।

পরে বিএনপি অফিসের দ্বিতীয়, চতুর্থ ও পঞ্চম তলায় স্থাপিত বিভাগ ওয়ারি বুথ থেকে নেতারা ফরম সংগ্রহ করেন। দিনভর ভবনটিকে ঘিরে একই অবস্থা পরিলক্ষিত হয়। এই ফরম বিতরণ চলবে বুধবার রাত পর্যন্ত। একই সময় যারা ফরম কিনছেন তারা পূরণ করে আবার জমাও দিতে পারবেন। ফরম ক্রয়ের সময় তাদের দিতে হচ্ছে ৫ হাজার টাকা। আর জমা দেওয়ার সময় দিতে হবে ২৫ হাজার টাকা।

প্রথম দিন উল্লেখযোগ্য যারা ফরম কিনেছেন
চিত্রনায়ক হেলাল খান সিলেট-৬, কণ্ঠশিল্পী বেবী নাজনিন নীলফামারী-৪, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল খুলনা-৪, কণ্ঠশিল্পী মনির খান ঝিনাইদহ-৩, কণ্ঠশিল্পী কনক চাঁপা সিরাজগঞ্জ-১, সহ-প্রচার সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল ঝিনাইদহ-৩, বিএনপির সাবেক সহ-দফতর সম্পাদক নির্বাহী কমিটির সদস্য আব্দুল লতিফ জনি ফেনী-৩, ঢাকা-৭ আসনে মনোনয়ন ফরম নিয়েছেন সাবেক এমপি মহিলা দল নেত্রী রাজিয়া আলীম, ঢাকা-৮ আসনে নিয়েছেন দলের স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবেদ রাজা কিনেছেন মৌলভীবাজার-২ আসনের মনোনয়ন, রফিক সিকদার নিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৬, কারাগারে থাকা বিএনপি নেতা সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকীর জন্য টাঙ্গাইল-৭ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার স্ত্রী ফাতেমা আজাদ।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।