ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

৮ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করলো বিএনপি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
৮ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করলো বিএনপি

ঢাকা: বিএনপির আট নেতার বহিষ্কারাদেশ আনুষ্ঠানিকভাবে প্রত্যাহার করে নিয়েছে দলটি।

সোমবার (১২ নভেম্বর) দুপুরে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানান।  

তিনি বলেন, বিভিন্ন কারণে দলের ওই নেতাদেরকে বহিষ্কার করা হয়েছিল।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে আবেদন করা হয়। পরে তার নির্দেশে এই বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলো।

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বিরোধী কার্যকলাপের জন্য স্থায়ী কমিটির সাবেক সদস্য চৌধুরী তানভীর আহমদ সিদ্দিকীকে বিএনপির প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল। পরে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বরাবর আবেদনের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক তার অব্যাহতি প্রত্যাহার করা হয়।  

এছাড়া বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সাবেক সদস্য সৈয়দ শহীদুল হক জামাল, টাঙ্গাইলের বাসাইল উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি এনামুল করিম অটল, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি আলহাজ মো. আবদুল মান্নান, ফেনীর সোনাগাজী উপজেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ পারভেজ, বিএনপি’র শিক্ষা বিষয়ক সম্পাদক আলমগীর কবির এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য আবু ইউসুফ মো. খলিলুর রহমানকে দলের প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। এছাড়াও স্বেচ্ছায় অব্যাহতি নেওয়া চাঁদপুর জেলা বিএনপি’র সাবেক সভাপতি এস এ সুলতান টিটুকে দলের প্রাথমিক সদস্য পদে পুনর্বহাল করা হলো।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।