ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সোমবার থেকে মনোনয়ন ফরম বিক্রি করবে বিএনপি 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৮
সোমবার থেকে মনোনয়ন ফরম বিক্রি করবে বিএনপি  নয়াপল্টনে সংবাদ সম্মেলন করেন বিএনপির মুখপাত্র রিজভী। ছবি: বাংলানিউজ

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য সোমবার (১২ নভেম্বর) থেকে মনোনয়ন ফরম বিক্রি করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।যা চলবে মঙ্গলবার (১৩ নভেম্বর) পর্যন্ত। 

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ ও জমা দিতে পারবেন নির্বাচনে অংশগ্রহণেচ্ছুক প্রার্থীরা।

পড়ুন>>নির্বাচনে যাওয়ার ঘোষণা ঐক্যফ্রন্টের, তফসিল পেছানোর দাবি

শনিবার (১১ নভেম্বর) বিকেলে নয়াপল্টন কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা জানান।

 

তিনি জানান, সোমবার ও মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নয়াপল্টন কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে। সেই সঙ্গে ১৩ নভেম্বর (বুধবার) এবং ১৪ নভেম্বরের (বৃহস্পতিবার) মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে। ফরমের মূল্য ধরা হয়েছে ৫ হাজার টাকা এবং জমা দেওয়ার সময় অফেরতযোগ্য ২৫ হাজার টাকা দিতে হবে।

বিএনপি নির্বাচনের জন্য প্রস্তুত কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে দলটির মুখপাত্র রিজভী বলেন, বিএনপি কয়েকবার রাষ্ট্র পরিচালনা করেছে। নির্বাচনের জন্য যে প্রস্তুতি দরকার সেটি সবসময় দলটির রয়েছে।  

সংবাদ সম্মেলনে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মুনির হোসেনসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপিকে নিয়ে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।  

প্রায় একই সময়ে গুলশানে নির্বাচনে যাওয়ার ঘোষণা দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটও।  

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮/আপডেট: ১৭৫৯ ঘণ্টা
এমএইচ/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।