[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
bangla news

দুই দিনে আ’লীগের সাড়ে ৯ কোটি টাকার মনোনয়ন ফরম বিক্রি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-১০ ১০:০৭:০৫ পিএম
লোগো

লোগো

ঢাকা: আগামী একাদশ  জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এরই মধ্যে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। গত দুই দিনে ৩ হাজার ২০০ ফরম বিতরণ করা হয়েছে। এই হিসেবে প্রায় ৯ কোটি ৬০ লাখ টাকার ফরম বিক্রি করেছে ক্ষমতাসীন দলটি। 

শুক্রবার (০৯ নভেম্বর) সকাল ১০টার পর রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। 

দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়। 

এবার দলটি মনোনয়ন ফরম বাবদ প্রার্থীদের কাছ থেকে ৩০ হাজার টাকা নিচ্ছে। শনিবার (১০ নভেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত ৮টি বিভাগের জন্য ৩ হাজার ২০০ ফরম বিক্রি হয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের। ছবি: বাদল/বাংলানিউজসংশ্লিষ্ট সূত্র জানায়, শুক্রবার প্রথমদিনেই এক হাজার ৩২৮টি ফরম বিক্রি হয়। আর দ্বিতীয় দিনে বিক্রি হয়েছে ১ হাজার ৮৭২টি। এর মধ্যে রয়েছে চলচ্চিত্রাভিনেতা, অভিনেত্রী যেমন রয়েছেন তেমনি আছেন ক্রিকেটার, খেলোয়াড়, চিকিৎসক, আইনজীবীসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রার্থী। 

শনিবার রাতে ধানমন্ডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ৩ হাজার ২০০ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মনোনয়ন প্রত্যাশীরা। এর মধ্যে এখনও অনেকেই জমাও দিয়েছেন। 

‘জনস্বার্থে আগামীকাল রোববার (১১ নভেম্বর) সন্ধ্যার পর মনোনয়ন ফরম বিতরণ ও জমা নেওয়া হবে না। তবে আজ (শনিবার) রাত ৯টা পর্যন্ত জমা দিতে পারবেন প্রার্থীরা।’ 

কাদের বলেন, আগামীকাল (রোববার) বিকেল সাড়ে ৩টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে পার্টির মনোনয়ন বোর্ডের সভা হবে। সেখানেই চূড়ান্ত হবে কতদিন পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ ও জমা নেওয়া হবে।

ধানমন্ডিতে জনভোগান্তির বিষয়টি উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জিগাতলা-মোহাম্মদপুর বাসস্ট্যান্ড হওয়ায় এই রাস্তাটা খুবই গুরুত্বপূর্ণ। এখানে মানুষের ভোগান্তি হয়। গত দুইদিনে মনোনয়ন প্রত্যাশীদের অস্বাভাবিক ভিড় ছিলো। 

‘গতকাল (শুক্রবার) মানুষের দুর্ভোগ হয়েছে, আজও কিছুটা ভোগান্তি হয়েছে। উৎসবমুখর, আনন্দমুখর পরিবেশে ঢাক-ঢোল পিটিয়ে মনোনয়ন প্রত্যাশীরা আসছেন। এই আনন্দধারাকে আমরা দলীয়ভাবে নিয়ন্ত্রণ করার চেষ্টা করেছি, কিন্তু কিছুটা সময় পারিনি।’

তিনি বলেন, আমরা জনগণের জন্য রাজনীতি করি। তাছাড়া আমাদের সভাপতি স্পষ্ট ঘোষণা দিয়েছেন- রাস্তা বন্ধ করে কোনো সভা-সমাবেশ আমরা করবো না। অন্যদেরও আমরা পরামর্শ দিই, এটা আমরা মেনে চলি, আমাদের সভা-সমাবেশ রাস্তা বন্ধ করে হয় না।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগে যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপুমনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮
এসএম/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ একাদশ জাতীয় নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache