[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
bangla news

সিলেটে মুহিতসহ আ’লীগের ১১ প্রার্থী কিনলেন মনোনয়ন ফরম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৯ ৭:৪৩:০৫ পিএম
আওয়ামী লীগের মনোনয়ন ফরম নেওয়া হচ্ছে

আওয়ামী লীগের মনোনয়ন ফরম নেওয়া হচ্ছে

সিলেট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ১১ প্রার্থী। প্রথম দিনে সিলেটের ৬টি আসনে দলের ১০ প্রার্থী ১১টি মনোনয়ন কিনেছেন। এর মধ্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতও রয়েছেন।

শুক্রবার (০৯ নভেম্বর) দলের ধানমন্ডির কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তারা। 

সিলেটের ৬টি নির্বাচনী আসনের মধ্যে সিলেট-১ আসনে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন এ আসনের সংসদ সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ আসনে তার সহোদর জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. আব্দুল মোমেনও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, দলের কেন্দ্রীয় সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক নির্বাচন কমিশনার মো. ছহুল হোসেন ফরম নিয়েছেন।

সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আনোয়ারুজ্জামান; সিলেট-৩ আসনে বর্তমান সংসদ সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরী, মিসাবহ উদ্দিন সিরাজ, শাহ মুজিবুর রহমান জকন, হাবিবুর রহমান; সিলেট-৫ আসনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুক উদ্দিন আহমদ দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানান দলের সংশ্লিষ্টরা।

অর্থমন্ত্রীর পক্ষে তার ছেলে সাহেদ মুহিত মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেন অর্থমন্ত্রীর রাজনৈতিক একান্ত সহকারী জাবেদ সিরাজ।

দলীয় মনোনয়ন সংগ্রহের বিষয়টি নিশ্চিত করে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ‘আমি সিলেট-১ ও ৩ আসনে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছি। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে আসনে মনোনয়ন দেবেন, সেখানেই নির্বাচন করবো’। 

সিলেট-৩ আসনে মনোনয়ন কেনার বিষয়টি নিশ্চিত করেছেন ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক ১ম যুগ্ম সম্পাদক ও ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক ভিপি শাহ মুজিবুর রহমান জকন। তিনি বলেন, দলের জন্য আনুগত্য হয়ে কাজ করেছি। দলীয় সভানেত্রী যদি মনোনয়ন দেন, তবে জনপ্রতিনিধি হয়ে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই। 

এছাড়া সিলেট-৬ আসনের বর্তমান সংসদ সদস্য  শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শনিবার (১০ নভেম্বর) দলের মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে জানিয়েছেন তার ঘনিষ্টজন অ্যাডভোকেট আব্বাস উদ্দিন। এছাড়া সিলেট-৩ আসনে অপর প্রার্থী দক্ষিণ সুরমা উপজেলা চেয়ারম্যান আবু জাহিদ জানিয়েছেন, শনিবার সকালে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করবেন।

এদিকে, শুক্রবার বিকেলে সিলেটে সংবাদ সম্মেলন করে সিলেট-২ আসনে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক জগলু চৌধুরী। তিনি নির্বাচন করতে দলের মনোনয়ন সংগ্রহ করবেন বলে জানিয়েছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করছে আওয়ামী লীগ। শুক্রবার দলটির সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের পাশের নতুন ভবনে আটটি বুথ থেকে আট বিভাগের প্রার্থীরা ফরম সংগ্রহ করছেন। এবার মনোনয়ন ফরমের মূল্য ২৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর  ০৯, ২০১৮
এনইউ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache