ঢাকা, বুধবার, ১৩ চৈত্র ১৪২৫, ২৭ মার্চ ২০১৯
bangla news

আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৯ ১০:৪৯:১০ এএম
আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রমের উদ্বোধন | ছবি: ডিএইচ বাদল

আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রমের উদ্বোধন | ছবি: ডিএইচ বাদল

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জন্য মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু করেছে ক্ষমতাসীন দলটি। উৎসবের আমেজে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা।

শুক্রবার (০৯ নভেম্বর) সকাল ১০টায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জন্য মনোনয়ন ফরম কেনেন গোপালগঞ্জের বাসিন্দা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজের এলাকা গোপালগঞ্জ-৩ আসনের জন্য একটি মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রীর জন্য আরো একটি ফরম সংগ্রহ করা হলেও সেটি কোন এলাকার এখনো জানা যায়নি।
মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ের সামনে উপচেপড়া ভিড়  | ছবি: ডিএইচ বাদলশেখ হাসিনার জন্য মনোনয়ন ফরম সংগ্রহের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন।

দলীয় সভাপতির জন্য মনোনয়ন ফরম কেনার মধ্য দিয়েই উদ্বোধন করা হয় মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগ্রহী প্রার্থীদের মনোনয়ন ফরম বিক্রি করা হচ্ছে।

এছাড়া রংপুর পীরগঞ্জ আসনের (রংপুর-৬ সংসদীয় আসন ) জন্য মনোনয়ন ফরম কিনেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন চিপ হুইপ আ স ম ফিরোজ, হুইপ আতিকুর রহমান আতিক।

নোয়াখালী-৫ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তার পক্ষে মনোনয়ন ফরম তোলেন আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম এবং ওই আসনের স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে সকাল থেকে নেতা-কর্মীদের ভিড়ে ধানমন্ডির ৩/এ এলাকায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৮/আপডেট: ১১৪৫ ঘণ্টা
এমইউএম/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14