[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৭ চৈত্র ১৪২৫, ২১ মার্চ ২০১৯
bangla news

৩০ ডিসেম্বর ভোট চায় যুক্তফ্রন্ট 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৮ ১০:০১:০৬ পিএম
যুক্তফ্রন্টের প্রধান তিন নেতা/ফাইল ফটো

যুক্তফ্রন্টের প্রধান তিন নেতা/ফাইল ফটো

ঢাকা: ভোটসহ সব নির্বাচন অনুষ্ঠানের সব তারিখ এক সপ্তাহ পেছানোর দাবি জানিয়েছে যুক্তফ্রন্ট।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) তফসিল ঘোষণার পর বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্ট চেয়ারম্যান একিউএম বদরুদ্দোজা চৌধুরী এক লিখিত প্রতিক্রিয়ায় এ আহ্বান জানান। 

যুক্তফ্রন্ট ভোট গ্রহণের তারিখ ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর,  মনোনয়নপত্র জমা দেওয়ার তারিখ এক সপ্তাহ পিছিয়ে ১৯ নভেম্বরের পরিবর্তে ২৬ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ নভেম্বরের পরিবর্তে ২৯ নভেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহার ২৯ নভেম্বরের পরিবর্তে ৬ ডিসেম্বর করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছে।

প্রতিক্রিয়ায় বি. চৌধুরী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে আমরা গভীর অভিনিবেশ সহকারে পর্যবেক্ষণ করছি। কিন্তু সার্বিক বিবেচনায় মনোনয়নপত্র দাখিলের সময় অত্যন্ত কম মনে হয়। 

তিনি বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ, যাচাই-বাছাই, সাক্ষাৎকার গ্রহণ প্রভৃতি ব্যবস্থা গ্রহণ কঠিন হবে। 

বি. চৌধুরী বলেন, দেশে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সৎ ও সুশীল প্রার্থীদের মনোনয়ন দেওয়ার প্রয়োজনে আমরা মনে করি মনোনয়নপত্র জমা দেওয়ার তারিখ এক সপ্তাহ পিছিয়ে ১৯ নভেম্বরের পরিবর্তে ২৬ নভেম্বর করা হোক। নির্বাচনের প্রতিটি পদক্ষেপ জনস্বার্থে নেওয়া হোক। 

তিনি আরও বলেন, এছাড়া আন্তর্জাতিক পর্যবেক্ষকদের ১ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত নির্বাচন পর্যবেক্ষণ করতে হবে। পরবর্তী সাতদিন কোনো ঘটনা ঘটে কিনা, নির্বাচনের ব্যাপারে সরকার ও রাজনৈতিক দলগুলোর মতামত অনুসারে ওইসব স্থানে যাওয়ার ব্যাপারে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
এমএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache