ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

শুনানির পর কারাগারে খালেদা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৮
শুনানির পর কারাগারে খালেদা

ঢাকা: নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের আংশিক শুনানির পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালত থেকে কারাগারে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতে মামলার প্রধান আসামি খালেদার অনুপস্থিতিতে অভিযোগ গঠনের আংশিক শুনানি হয়। এরপর আদালত এ শুনানি আগামী বুধবার (১৪ নভেম্বর) পর্যন্ত মুলতবি করেন।

তখন খালেদা জিয়াকে আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

এর আগে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি প্রধানকে কারাগারে আনা হয়। সেখান থেকে তোলা হয় আদালতে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘খালেদা জিয়াকে হাসপাতাল থেকে রিলিজ (ছাড়পত্র) দিয়েছে, ছাড়পত্র আমাদের কাছে আছে। তাই খালেদা জিয়া আগে যে পুরনো কারাগারে ছিলেন, সেখানেই তাকে রাখা হবে। ’

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছর সাজা হওয়ার পর খালেদা জিয়াকে পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। সেখান থেকে গত ৬ অক্টোবর চিকিৎসার জন্য বিএসএমএমইউতে আনা হয় সাবেক এ প্রধানমন্ত্রীকে। এরমধ্যে আবার চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ২৯ অক্টোবর খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। এতোদিন বিএনপি প্রধান বিএসএমএমইউ হাসপাতালের ভিআইপি কেবিনে চিকিৎসা নিচ্ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
ইএস/এজেডএস/এইচএ/

** নাইকো মামলার শুনানি ১৪ নভেম্বর পর্যন্ত মুলতবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।