[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৫ মাঘ ১৪২৫, ১৮ জানুয়ারি ২০১৯
bangla news

হাসপাতাল থেকে কারাগারে নেওয়া হলো খালেদাকে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৮ ১১:৪৪:০৫ এএম
খালেদা জিয়াকে হাসপাতাল থেকে কারাগারে নেওয়া হয়েছে। ছবি: বাংলানিউজ

খালেদা জিয়াকে হাসপাতাল থেকে কারাগারে নেওয়া হয়েছে। ছবি: বাংলানিউজ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) বেলা ১১টা ২০ মিনিটে তাকে হাসপাতাল থেকে বের করে কালো রঙের একটি গাড়িতে করে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নিয়ে যাওয়া হয়। ১১টা ৩৫ মিনিটের দিকে কারাগারে ঢোকে খালেদাকে বহনকারী গাড়িটি।

নাইকো দুর্নীতি মামলার বিচারের জন্য এ কারাগার ভবনে ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাস বসানোর আদেশ জারির পর মামলার প্রধান আসামি খালেদা জিয়াকে হাসপাতাল থেকে কারাগারে স্থানান্তর করা হলো।ঢাকার ৯ নম্বর বিশেষ জজ মাহমুদুল কবীরের আদালতে বৃহস্পতিবার আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি হওয়ার কথা রয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছর সাজা হওয়ার পর খালেদা জিয়াকে পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। সেখান থেকে গত ৬ অক্টোবর চিকিৎসার জন্য বিএসএমএমইউতে আনা হয় সাবেক এ প্রধানমন্ত্রীকে। এরমধ্যে আবার চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ২৯ অক্টোবর খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। এতোদিন বিএনপি প্রধান হাসপাতালের ভিআইপি কেবিনে চিকিৎসা নিচ্ছিলেন।

এদিকে, খালেদাকে কারাগারে আনার আগে নাজিমউদ্দিন রোড ও তৎসংলগ্ন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। কারাগারের আশপাশের সড়কগুলোতে ব্যারিকেড দিয়ে সন্দেহভাজনদের তল্লাশি করতেও দেখা যায়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) লালবাগ ডিভিশনের উপ-কমিশনার (ডিসি) ইব্রাহীম খান বাংলানিউজকে জানান, খালেদা জিয়াকে হাসপাতাল থেকে কারাগারে আনার পরিপ্রেক্ষিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
এমএইচ/এজেডএস/এমএএম/এইচএ/

** হাসপাতাল থেকে কারাগারে নেওয়া হচ্ছে খালেদা জিয়াকে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14