ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অধিকার থেকেই নৌকায় ভোট চাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৮
অধিকার থেকেই নৌকায় ভোট চাই সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। ছবি-বাংলানিউজ

সিরাজগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আমরা দেশের উন্নয়ন করেছি। আর সেই অধিকার থেকে আবারও নৌকায় ভোট চাই। 

তিনি বলেন, স্বাধীনতার পর বিএনপি-জামায়াত ও জাতীয় পার্টি দফায় দফায় ক্ষমতায় এসেছে। কিন্তু দেশের কোনো উন্নয়ন করেনি।

খালেদা জিয়া দেশকে অন্ধকারে ঠেলে দিয়েছিলেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশকে আলোর পথে নিয়ে এসেছেন। ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন, রাস্তাঘাটের উন্নয়ন করেছেন, শিক্ষা-স্বাস্থ্যসহ সব ক্ষেত্রেই অভূতপূর্ব উন্নয়ন করেছেন। এ উন্নয়নের ধারবাহিকতা বজায় রাখতেই আবার নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে।

সোমবার (৫ নভেম্বর) বিকেলে সিরাজগঞ্জ শহরের মুক্তির সোপান চত্বরে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে নাসিম বলেন, ২০১৪ সালের মতো নির্বাচনী মাঠ ছেড়ে যাবেন না, নাশকতা-অরাজকতা করবেন না। খেলা হবে মাঠে, রেফারি থাকবে নির্বাচন কমিশন। খেলার মাঠে আসেন। আমরা জোর করে ভোট নেবো না। আমেরিকা-ইউরোপের মতো সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।  

আগামী নির্বাচনে না এলে বিএনপিকে বাটি চালান দিয়েও খুঁজে পাওয়া যাবে না বলে মন্তব্য করে নাসিম আরও বলেন, বিশ্বকাপের মাঠে মেসি-নেইমাররা গোল মিস করতে পারে কিন্তু শেখ হাসিনা গোল মিস করবেন না। জনগণের ভোট নিয়ে তিনি আবারও নির্বাচিত হবেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ড. কামাল হোসেনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি ও পরে মন্ত্রী বানিয়েছিলেন বঙ্গবন্ধু। তিনি আজ বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়-প্রশ্রয়দানকারীদের সঙ্গে ঐক্য করেছেন। জনগণ ভোটের মাধ্যমে এর জবাব দেবে।

নেতাকর্মীদের উদ্দেশে দলের শীর্ষ এ নেতা বলেন, খালি জয় বাংলা বললে হবে না। ভোটারদের দ্বারে দ্বারে যেতে হবে, উন্নয়নের কথা বলে তাদের কাছে ভোট প্রার্থনা করতে হবে। মনোনয়ন যে কেউ চাইতে পারেন কিন্তু শেখ হাসিনা যাকেই মনোনয়ন দেন না কেন তাকে বিজয়ী করতে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসের সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের
ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি, হাসিবুর রহমান স্বপন এমপি, গাজী ম.ম. আমজাদ হোসেন মিলন এমপি, তানভীর ইমাম এমপি, সেলিনা বেগম স্বপ্না এমপি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, আবু ইউসুফ সূর্য, অ্যাডভোকেট আব্দুর রহমান মোস্তফা কামাল খান, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, জেলা জাসদের সভাপতি আব্দুল হাই তালুকদার, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাকিম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম ও জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব খোকা।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।