ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যশোরে বিএনপি নেতা তরিকুল ইসলামের জানাজা সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৮
যশোরে বিএনপি নেতা তরিকুল ইসলামের জানাজা সম্পন্ন .

যশোর: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের জানাজা সম্পন্ন হয়েছে।

সোমবার (৫ নভেম্বর) বাদ আছর যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে তার শেষ জানাজা সম্পন্ন হয়। এ সময় যশোর বিএনপির স্থানীয় নেতাকর্মীসহ কয়েক হাজার মানুষ এতে অংশ নেন।

দুপুর আড়াইটায় তরিকুল ইসলামের মরদেহবাহী হেলিকপ্টার যশোর বিমানবন্দরে অবতরণ করে। পরে সেখান থেকে জেলা বিএনপি নেতারা মরদেহ গ্রহণের পর অ্যাম্বুলেন্সে করে নিয়ে যান  তরিকুলের বাসভবনে। পরে বিকেল তিনটায় যশোরের লালদীঘির পাড়ে বিএনপি কার্যালয়ে নেওয়া হয় মরদেহ।  সেখানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের পক্ষে তরিকুলের মরদেহে শেষ শ্রদ্ধা জানানো হয়। এরপর যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে শেষ জানাজা সম্পন্ন হয়।  

বিএনপি চেয়ারপারসনের পক্ষ থেকে শ্রদ্ধা জানিয়ে জানাজায় অংশ নেন, দলের স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের কার্যালয়ের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার প্রমুখ।

সোমবার সন্ধ্যায় তরিকুল ইসলামকে যশোরের কারবালা করবস্থানে দাফন করা হবে।

এর আগে, রোববার (০৪ নভেম্বর) বিকেল ৫টা ৫মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। রাতে ঢাকার শান্তিনগরের বাসভবনে প্রথম দফা, সকালে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্বিতীয় দফা এবং দুপুরে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তৃতীয় দফা জানাজা হয়।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৮
ইউজি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।