ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

বিচারকদের উচ্চাভিলাষীতাই রাজনৈতিক অস্থিতিশীলতার কারণ: সাকা চৌধুরী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১০
বিচারকদের উচ্চাভিলাষীতাই রাজনৈতিক অস্থিতিশীলতার কারণ: সাকা চৌধুরী

ঢাকা: বিচার বিভাগের রাজনৈতিক উচ্চাভিলাষের কারণে সাংবিধানিক ও রাজনৈতিক স্থিতিশীলতা থাকেনা বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী।

রোববার রাজধানীর ভাসানী মিলনায়তনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তার ছোট ভাই আরাফাত রহমান কোকোর নি:শর্ত মুক্তির দাবিতে কৃষকদল আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।


 
সাকা চৌধুরী বলেন,  প্রধান বিচারপতিরা তাদের ঐতিহ্য রেখে চলছেন, এর আগে সামরিক সরকারকে তারা সহযোগিতা করেছেন। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।

তিনি আরও বলেন, যাদের শক্তি আছে বিচার বিভাগ তাদের সহযোগিতা করে। আমারাও আগামীতে শক্তি সঞ্চয় করবো, বিচারপতিরা আমাদেরও সহযোগিতা করবে।

আইন প্রনেতা হিসেবে ৩২ বছরের অভিজ্ঞতা উল্লেখ করে সাকা চৌধুরী বলেন, বিচারকরা সংশোধনী বোঝেন না, সংশোধনী তো সংশোধন করে সংসদ। ৫ম ও ৭ম সংশোধনী বাতিল করে ২য় ও ৩য় সংসদকে অবৈধ এবং এই সংসদকে নির্বাচিত করার জন্য যারা ভোট দিয়েছেন তাদের ভোটকেও অবৈধ করা হয়েছে।
 
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামানা দুদু, কৃষকদলের সহ-সভাপতি এম এ তাহের, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময় ১৯১০ ঘণ্টা, ২৯ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa