ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

মৌলভীবাজারে বিএনপির ১০ নেতাকর্মী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৮
মৌলভীবাজারে বিএনপির ১০ নেতাকর্মী কারাগারে মৌলভীবাজার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত

মৌলভীবাজার: মৌলভীবাজারের বড়লেখায় পুলিশ অ্যাসল্ট মামলায় উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের ১০ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১ নভেম্বর) দুপুরে বিএনপির নেতাকর্মীরা মৌলভীবাজার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তারা হলেন- উপজেলা বিএনপির প্রচার সম্পাদক আব্দুল কুদ্দুস স্বপন ও ছাত্র বিষয়ক সম্পাদক আব্দুল কাদির পলাশ, পৌর বিএনপির প্রচার সম্পাদক কামরুল ইসলাম, উপজেলা বিএনপির সদস্য ইকবাল হোসেন, বর্ণি ইউনিয়ন বিএনপির আহ্বায়ক লোকমান হোসেন বায়েছ, পৌর বিএনপির অর্থ বিষয় সম্পাদক মো. সফিকুজ্জামান, উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা মো. রায়হান মুজিব ও আব্দুল মালিক, উপজেলা ছাত্রদল নেতা জাহিদুল ইসলাম মতিন ও পৌর ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক শিপার আহমদ।

মামলা সূত্রে জানা যায়, গত ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর দিন বেলা সাড়ে ১১টার দিকে বড়লেখা পৌরশহরের দক্ষিণবাজার এলাকায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে বড়লেখা-জুড়ী আঞ্চলিক মহাসড়কে টায়ারে অগ্নিসংযোগ করে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন বিএনপির নেতাকর্মীরা। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে বিএনপির নেতাকর্মীকে অবরোধ সরানোর জন্য বললে তারা পুলিশের ওপর হামলা চালায়।  

এ ঘটনায় পুলিশের ওপর  হামলার অভিযোগ এনে বড়লেখা থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফ উদ্দিন বাদী হয়ে উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের ১১ নেতাকর্মীর নামোল্লেখ ও অজ্ঞাতপরিচয় আরও ৪০ থেকে ৫০ জনকে আসামি করে অ্যাসল্ট মামলা করেন।

এ বিষয়ে বড়লেখা উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাফিজ বাংলানিউজকে বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর দিন পুলিশের ওপর হামলা কোনো ঘটনাই ঘটেনি। অথচ পুলিশ ঘটনাটি সাজিয়ে বিএনপির নেতাকর্মীদের আসামি করে মামলাটি করেছে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।