ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

সংলাপের আগেই হতাশা কেন: ওবায়দুল কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৮
সংলাপের আগেই হতাশা কেন: ওবায়দুল কাদের ওবায়দুল কাদের

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঐক্যফ্রন্ট নেতাদের সাথে সংলাপে বসবে আওয়ামী লীগ। সংলাপের দরজা বন্ধ করতে চান না শেখ হাসিনা। আপনারা সংলাপের আগেই হতাশ কেন? আসুন সংলাপের টেবিলে সকল আলোচনা হবে।

বৃহস্পতিবার (০১ নভেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এর আগে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর বৈঠক অনুষ্ঠিত হয়।

সংলাপ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, পর্যায়ক্রমে সবার সঙ্গে সংলাপ হবে। সংলাপে কী হয় তাই দেখুন, আগেই হতাশা কেন? প্রধানমন্ত্রীর দরজা সবার জন্য খোলা। বাম গণতান্ত্রিক জোট ও ব্যারিস্টার নাজমুল হুদাও সংলাপ করতে চাইছেন।

একদিকে খালেদা জিয়ার সাজা বৃদ্ধি অন্যদিকে সংলাপ ফলপ্রসূ হবে না। বিএনপি নেতাদের এমন মন্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সাজা বৃদ্ধি আইনি বিষয়, সংলাপে এর সম্পর্ক নাই। আপনাদের দাবি থাকলে টেবিলে প্রধানমন্ত্রীকে বলুন। সংলাপের টেবিলে আপনারা শেখ হাসিনাকে সব বিষয় বলুন।  
তিনি আরো বলেন, সংলাপ আপনারাই ডেকেছেন, সরকার ডাকেনি। বিষয়টি এমন নয় বিএনপির চাপে সংলাপ ডেকেছি।

নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দেশে শান্তি বিরাজ করছে। নির্বাচনে সকল বিষয়ে সিদ্ধান্ত নেবে ইসি। অসাংবিধানিক পন্থায় ক্ষমতার পালাবদলের চক্রান্ত করলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৮
এমআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।