ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খালেদার রায় প্রত্যাখ্যান করে সারাদেশে বিএনপির বিক্ষোভ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৮
খালেদার রায় প্রত্যাখ্যান করে সারাদেশে বিএনপির বিক্ষোভ রায় প্রত্যাখ্যান করে বিএনপির বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিচারিক আদালতের দেওয়া সাজা বাড়িয়ে ১০ বছর কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতা-কর্মীরা।

মঙ্গলবার (৩০ অক্টোবর) হাইকোর্টে খালেদার সাজা বাড়ানোর আদেশের পরপরই বিভিন্ন স্থানে বিক্ষোভ কর্মসূচি শুরু হয়।

সারাদেশ থেকে করেসপন্ডেন্টদের পাঠানো খবর---

কুড়িগ্রাম
খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে পুলিশি বাধার মুখে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে কুড়িগ্রাম জেলা বিএনপি।

শহরের পুরাতন পোস্ট অফিস পাড়া এলাকায় জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হলে পুলিশ তাতে বাধা দেয়।  

পরে দলীয় কার্যালয়ের সামনে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক সংসদ সদস্য সাইফুর রহমান রানার নেতৃত্বে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

সমাবেশ বক্তারা বলেন, খালেদা জিয়াকে নির্বাচনে অযোগ্য করার জন্য বর্তমান সরকার ফরমায়েশি রায় দিয়েছে। অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি করেন দলেরে নেতাকর্মীরা।

ব্রাহ্মণবাড়িয়া
খালেদা জিয়ার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা বিএনপির নেতাকর্মীরা। সকালে পৌর শহরের কুমাড়শীল মোড় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।  

এরপর পরে পূর্ব পাইকপাড়া মোড় এলাকায় জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচির সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা খালেদা জিয়ার মুক্তিসহ গণতন্ত্র ফিরিয়ে আনতে দলের পক্ষ থেকে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন।

চুয়াডাঙ্গা
রায়ের প্রতিবাদে চুয়াডাঙ্গায় বিএনপি শহরের সাহিত্য পরিষদ প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করে।

এসময় বিএনপির নেতাকর্মীরা মিছিলের মাধ্যমে বিক্ষোভ প্রদর্শন করতে গেলে পুলিশ তাদের বাধা দেয়। পুলিশি বাধার মুখে পড়ে তারা সেখানে একটি সংক্ষিপ্ত আলোচনার আয়োজন করে। এসময় বক্তারা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে মিথ্যা ও ষড়যন্ত্রের শিকার উল্লেখ করে তার মুক্তির দাবি জানান।

সুনামগঞ্জ
শহরের পুরাতন বাসস্ট্যান্ড থেকে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে ট্রাফিক পয়েন্ট যেতে চাইলে খামারখাল ব্রিজ এলাকায় পুলিশ তাদের আটকে দেয়। পরে সেখানেই সমাবেশ করে দলটির নেতাকর্মীরা।

সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুলের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য বলেন, খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি না দিলে বিএনপি নির্বাচনে যাবে না। অবৈধ সরকার দেশব্যাপী বিএনপি নেতা-কর্মীদের ওপর জুলুম নির্যাতন করছে। ঘরে থাকতে দিচ্ছে না। মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

নীলফামারী
মামলার রায়ের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সৈয়দপুর জেলা বিএনপির কার্যালয় থেকে প্রতিবাদ মিছিল বের করা হয়। এসময় পুলিশ বাধা দিলে সেখানেই সংক্ষিপ্ত সমাবেশে আয়োজন করে বিএনপি নেতাকর্মীরা।

সমাবেশে বক্তব্য রাখেন- বিএনপির নেতা শামসুল আলম, শফিকুল ইসলাম জনি, আবদুল খালেক, শওকত হায়াত শাহ, স্বেচ্ছাসেবক দলের নেতা ও ওয়ার্ড কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু প্রমুখ।

এছাড়াও খুলনা, বরিশাল, সিলেট, কুমিল্লা, রাজশাহী, বগুড়াসহ দেশের বিভিন্ন জেলায় বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।