ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বরিশালে বিএনপির বিক্ষোভ-মিছিল, আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৮
বরিশালে বিএনপির বিক্ষোভ-মিছিল, আটক ২ রায়ের প্রতিবাদে বরিশালে বিএনপির বিক্ষোভ-মিছিল। ছবি: বাংলানিউজ

বরিশাল: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে ও তার নিঃশর্ত মুক্তি দাবিতে বরিশালে বিক্ষোভ-মিছিল করেছে জেলা ও মহানগর বিএনপি।

মঙ্গলবার (৩০ অক্টোবর) বেলা ১১টার দিকে নগরের অশ্বিনী কুমার হল চত্বরের দলীয় কার্যালয়ে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় বিক্ষোভ-মিছিলে বক্তব্য রাখেন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম-মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, জেলা দক্ষিণ বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহউদ্দিন ফরহাদ প্রমুখ।

 

মজিবর রহমান সরোয়ার বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো ভোটারবিহীন নির্বাচন বাংলাদেশে আর হবে না। এ নির্বাচনের মধ্যদিয়ে সরকার বিচার বিভাগের স্বাধীনতা রোহিত করা হয়েছে। এখন আবার মত প্রকাশের স্বাধীনতা বন্ধ করতে ডিজিটাল আইন করেছে।

তিনি আরও বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের দেওয়া সাত দফা দাবি সরকারকে মেনে নিতে হবে। অন্যথায় জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মধ্যে দিয়ে দাবি আদায় করা হয়।

এরআগে সকাল সাড়ে ১০টায় কর্মসূচিতে যোগ দিতে বিক্ষোভ-মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে আসার পথে পুলিশি বাধার মুখে পড়েন সেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা। এসময় মিছিল সেচ্ছাসেবক দলের দুই নেতাকে আটক করা হয়েছে।

মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাহাবুবুর রহমান পিন্টু বলেন, কর্মসূচিতে যোগ দিতে আমার মিছিল দিয়ে শান্তিপূর্ণভাবে দলীয় কার্যালয়ের দিকে যাচ্ছিলাম। এসময় পুলিশ ধাওয়া করে সাইদুর ইসলাম ও মো. টিপু নামে স্বেচ্ছাসেবক দলের দুই নেতাকে আটক করেছে পুলিশ।

বাংলাদেশ সময় : ১৪২৫ ঘন্টা, অক্টোবর ৩০, ২০১৮
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।