ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিরাজগঞ্জ জেলা বিএনপি কার্যালয় ভাংচুর, অগ্নিসংযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৮
সিরাজগঞ্জ জেলা বিএনপি কার্যালয় ভাংচুর, অগ্নিসংযোগ ভাংচুর ও অগ্নিসংযোগের পর সিরাজগঞ্জ জেলা বিএনপি কার্যালয় পরিদর্শন করে পুলিশ। ছবি-বাংলানিউজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ জেলা বিএনপি কার্যালয়ে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। বিএনপির দাবি, এতে সরকার দলীয় নেতাকর্মীদের হাত রয়েছে। তবে এ অভিযোগ অস্বীকার করেছে আওয়ামী লীগ।

মঙ্গলবার (৩০ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে শহরের ইবি রোডস্থ কার্যালয়ে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

 

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মো. হামিম বলেন, অগ্নিসংযোগের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়েছি। কিছু চেয়ার ও বেঞ্চ ভাংচুর করা হয়েছে এবং দুই-একটি চেয়ার পুড়ে গেছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু অভিযোগ করে বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় দফায় দফায় সাজা দেওয়া হচ্ছে, আমরা কোনো মিছিল বের করতে পারছি না। আর আওয়ামী লীগ পেট্রোল বোমা ও ককটেল বিস্ফোরণের মিথ্যা নাটক সাজিয়ে বিএনপিকে দায়ী করে মিছিল করেছে। সকালে প্রতিবাদ মিছিলের নামে আমাদের কার্যালয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। আমরা এ
ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেবো।  

অভিযোগ অস্বীকার করে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেন, দুর্নীতির মামলায় খালেদা জিয়ার সাজা হওয়ায় সোমবার সন্ধ্যায় মহিলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ও থানা আওয়ামী লীগ নেতা বেলাল হোসেনের বাড়িতে পেট্রোল বোমা হামলা করে বিএনপি-জামায়াত নেতাকর্মীরা। এ ঘটনার প্রতিবাদে আজ সকাল ১১টার দিকে শহরে বিক্ষোভ মিছিল করা হয়েছে। ওই মিছিলে আমিও ছিলাম। দলের কোনো নেতাকর্মী বিএনপি কার্যালয়ের দিকে যাননি। বিএনপি নেতারা মিথ্যা অভিযোগ করছেন।

সিরাজগঞ্জ জেলা বিএনপি কার্যালয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ।  ছবি-বাংলানিউজ

এদিকে, সদর থানার ইন্সপেক্টর (অপারেশন) নুরুল ইসলাম বলেন, রাতে মহিলা আওয়ামী লীগ
অফিসে ককটেল ও সদর থানা আওয়ামী লীগ নেতা বেলাল হোসেনের বাসায় পেট্রোল বোমা হামলার প্রতিবাদে সকালে বিক্ষোভ মিছিল করে আওয়ামী লীগ। মিছিলটি বিএনপি অফিসের সামনে দিয়ে যাওয়ার সময় পেছন থেকে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। তবে ভাংচুর বা অগ্নিসংযোগের বিষয়টি আমাদের নজরে আসেনি। শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।