ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

রায়ের প্রতিবাদে রাজশাহীতে বিএনপির বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
রায়ের প্রতিবাদে রাজশাহীতে বিএনপির বিক্ষোভ বিএনপির বিক্ষোভ-মিছিলে পুলিশের বাধা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ-মিছিল করেছে মহানগর বিএনপি।

সোমবার (২৯ অক্টোবর) দুপুরে রায় ঘোষণার পরপরই মালোপাড়ার দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ-মিছিল বের করার চেষ্টা করে বিএনপি নেতারা। কিন্তু পুলিশি বাধায় দলীয় কার্যালয়ের সামনেই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশ থেকে খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেওয়ার তীব্র-নিন্দা জানানো হয়। সেইসঙ্গে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হলে এ রায়কে চুলচেরা বিশ্লেষণ করা হবে বলেও জানান বিক্ষুব্ধ বিএনপি নেতারা।

সভাপতির বক্তব্যে বুলবুল বলেন, সরকারের এ ফরমায়েশি রায় বাংলাদেশের জনগণ ঘৃণাভরে প্রত্যাখান করেছে। বিএনপিকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে একের পর এক রায় দিচ্ছে। কিন্তু বিএনপি আর এ সব ফরমায়েশি রায়ের ভয় পায় না। বিএনপি আইনকে শ্রদ্ধা করে। আইনের প্রতি শ্রদ্ধা থাকায় এখনও তারা শান্তিপূর্ণ আন্দোলন করছে। তবে যতই সাজা দেওয়া হোক বিএনপিকে দমিয়ে রাখা যাবে না। এ রায় মানুষ প্রত্যাখান করেছে।

এসময় মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা ও সাজা প্রত্যাহারের দাবি জানান বুলবুল।  

তিনি আরও বলেন, বাংলাদেশের মানুষ এখনো টিপ সহি দেয়। শতভাগ মানুষ এখনো লেখাপড়া জানে না। অথচ এ সরকারের কুচক্রী মহল ও দোসররা ইভিএম ব্যবহার করে ভোট কারচুপি ও জালিয়াতি করে পুনরায় আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় বসাতে চায়। কিন্তু বিএনপি, ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট তা হতে দেবে না। বিনাভোটের নির্বাচন কোনোভাবেই এদেশে করতে দেবে না বলেও তিনি হুঁশিয়ারি উচ্চরণ করেন। সেইসঙ্গে আগামী ৬ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের রাজশাহী বিভাগীয় সমাবেশ থেকে এ অবৈধ সরকারের পতনের কঠোর আন্দোলনের শুরুর হুঁশিয়ারি দেন তিনি।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন- রাজপাড়া থানা বিএনপির সভাপতি শওকত আলী, মতিহার থানা বিএনপির সভাপতি আনসার আলী, শাহ মখদুম থানা বিএনপির সভাপতি মনিরুজ্জামান শরীফ, মতিহার থানা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হক ডিকেন, শাহ মখদুম থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মাসুদ, বোয়ালিয়া থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বিপ্লব, মহানগর যুবদলের সাবেক সভাপতি ওয়ালিউল হক রানা, বতর্মান সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।