ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

বিএনপি

আদালতে যাচ্ছেন না খালেদা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
আদালতে যাচ্ছেন না খালেদা

ঢাকা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় ঘোষণার জন্য দিন ধার্য থাকলেও ‘শারীরিক অবস্থা তেমন না’ হওয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে যাচ্ছেন না বলে জানিয়েছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক আবদুল জলিল চৌধুরী।

সোমবার (২৯ অক্টোবর) বিচারিক আদালতে খালেদার রায় ঘোষণার তৎপরতা দেখা গেলেও সকাল পৌনে ১১টার দিকে মেডিকেল বোর্ডের প্রধান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক আবদুল জলিল জানান, শারীরিক ফিটনেস ভালো নয়, তেমন না হওয়ায় খালেদা জিয়া আদালতে যাচ্ছেন না।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি প্রধান খালেদা জিয়ার চিকিৎসা চলছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকে।

এরমধ্যে তার বিরুদ্ধে চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার দিন ধার্য করা হয় সোমবার। এই মামলায় খালেদা জিয়া আদালতে যেতে বেশ কয়েকবার ‘অনিচ্ছা’ প্রকাশ করলে তার অনুপস্থিতিতেই বিচারিক কার্যক্রম চরবে বলে আদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত–৫ বিচারক মো. আখতারুজ্জামান। এর বিরুদ্ধে গত ২৭ সেপ্টেম্বর হাইকোর্টে রিভিশন আবেদন করেন খালেদা জিয়া। যেটি ১৪ অক্টোবর খারিজ হয়ে যায়।  

এর বিরুদ্ধে লিভ টু আপিল করেন খালেদা জিয়া। এর মধ্যে বিচারিক আদালত এ মামলার রায়ের জন্য ২৯ অক্টোবর (সোমবার) দিন ঠিক করেছিলেন। খালেদার লিভ টু আপিল খারিজ হয়ে যাওয়ায় আইনজীবীদের ভাষ্যে, সোমবারই বিচারিক আদালতে রায় হতে কোনো বাধা নেই।

অধ্যাপক আবদুল জলিল চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘খালেদা জিয়াকে আদালতে নেওয়ার জন্য একটি চিঠি এসেছে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে। আমরা মেডিকেল বোর্ড আলোচনা করে দেখলাম, ওনার শারীরিক ফিটনেস নাই, শারীরিক অবস্থা তেমন না। ওনার চিকিৎসা নিতে হয়। তাই উনি যাচ্ছেন না আদালতে। ’

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুনও বাংলানিউজকে জানান, খালেদা জিয়া আদালতে যাচ্ছেন না।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
পিএম/এসকেবি/এজেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।