ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় সোমবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় সোমবার

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় হবে সোমবার (২৯ অক্টোবর)।

নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারের মধ্যে বসানো আদালতে এই রায় ঘোষণা করা হবে। তবে খালেদা জিয়ার অনুপস্থিতিতে এ মামলার রায় হবে কি-না সে বিষয়ে সোমবার সকালে আগে সিদ্ধান্ত দেবে আপিল বিভাগ।

সে অনুযায়ী এই মামলার রায় ঘোষণা করা হবে।

খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচার চলবে কিনা সে বিষয়ে আপিল বিভাগে আবেদন করেছেন তার আইনজীবীরা।

আপিল বিভাগের এই সিদ্ধান্তের আলোকেই এই মামলার রায় হবে। সোমবার সকালে প্রথমে আপিল বিভাগের রায় হবে। আপিল বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী নাজিমউদ্দিন রোডের আদালতে রায় ঘোষণা করা হবে। এই রায় ঘোষণা করবেন বিশেষ জজ মো. আখতারুজ্জামান।

সূত্র জানায়, ২০১১ সালের ৮ আগস্ট  জিয়া চ্যারিটেবল ট্রাস্টের তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সে ‍অনুযায়ী ওই মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করা হয়।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের মামলায় খালেদা জিয়া ছাড়া অন্য তিনজন আসামি হলেন- খালেদা জিয়ার তৎকালীন রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎকালীন একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকা সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় তাকে ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। তিনি সেই সাজায় বর্তমানে জেলে রয়েছেন।

বাংলাদশে সময়: ০২০৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।