ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কক্সবাজারে জামায়াতের ৮ রোকনসহ ১৭ নেতাকর্মী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৮
কক্সবাজারে জামায়াতের ৮ রোকনসহ ১৭ নেতাকর্মী আটক আটক জামায়াত নেতারা। ছবি-বাংলানিউজ

কক্সবাজার: শহরের একটি আবাসিক হোটেলে গোপন বৈঠক করার সময় জামায়াতের আটজন রোকনসহ ১৭ নেতাকর্মীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব)। 

শুক্রবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় কক্সবাজার শহরে কলাতলীর ‘বে টাচ’ নামে একটি হোটেল থেকে তাদের আটক করা হয়।
 
আটক ব্যক্তিরা হলেন-কক্সবাজার জেলা শিবিরের সাবেক সভাপতি দরবেশ আলী, চট্টগ্রাম মহানগর জামায়াতের আমীর ও কক্সবাজার জেলা জামায়াতের সাবেক আমির মো. শাহজাহানের ছোট ভাই জামায়াত নেতা মফিজ উদ্দিন, উখিয়া উপজেলা জামায়াতের নেতা শাহনেওয়াজ, জামায়াত নেতা আনোয়ারুল ইসলাম, আবুল আলা মো. রুমেল, আব্দুল করিম, মো. হাশেম, আব্দুর রহমান, রফিক উল্লাহ, মো. ছিদ্দিক, সাবেক শিবির নেতা মো. ইউনুছ, মো. ইব্রাহিম, আবছার কামাল, নিয়ামত উল্লাহ, রফিকুল ইসলাম, মো. ইউসুফ ও মো. ফারুক।

র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান বাংলানিউজকে জানান, গোপন সূত্রে খবর পেয়ে বে টাচ হোটেলে অভিযান চালিয়ে জামায়াতের আটজন রোকনসহ ১৭ নেতাকর্মীকে আটক করা হয়।  

তিনি বলেন, হোটেলটির একটি কক্ষে তারা উখিয়ার অরিজিন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভার নাম দিয়ে নাশকতার পরিকল্পনা করছিলেন। আটক করার পর তাদের কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দীন খন্দকার জানান, আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৬২০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।