ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

হবিগঞ্জ জেলা যুবলীগ সভাপতি সেলিম কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
হবিগঞ্জ জেলা যুবলীগ সভাপতি সেলিম কারাগারে

হবিগঞ্জ: পত্রিকা অফিস ভাঙচুর মামলায় হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিমের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৩ অক্টোবর) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচার তৌহিদুল ইসলামের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন সেলিম। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্রে  জানা যায়, ২০০৬ সালের ২৮ অক্টোবর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র জি কে গউছের মালিকানাধীন স্থানীয় ‘দৈনিক আজকের হবিগঞ্জ’ পত্রিকা কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ অভিযোগে ওই পত্রিকা অফিসের তৎকালীন মেশিন অপারেটর ও কেয়ারটেকার মিজানুর রহমান বাদী হয়ে ২০০৭ সালের ১০ এপ্রিল সাত জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে সদর থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সাত জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেয় পুলিশ।

একই বছরের ১৪ আগস্ট আদালত ওই মামলায় যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম, যুবলীগ নেতা হাসান চৌধুরী হেমসিন ও তালুকদার শাহীনকে তিন বছর করে সশ্রম কারাদণ্ড ও তিন হাজার টাকা করে জরিমানা করেন। বাকি আসামিদের খালাস দেওয়া হয়।  

এর প্রেক্ষিতে আতাউর রহমান সেলিম মঙ্গলবার আদালতে হাজির হয়ে আপিলের শর্তে জামিন চাইলে বিচারক তাকে কারাগারে পাঠিয়ে দেন।

হবিগঞ্জ কোর্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, পরিদর্শক) কাজী কামাল উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।