ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সমাবেশ সফল করতে সিলেটে ঐক্যফ্রন্টের লিফলেট বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
সমাবেশ সফল করতে সিলেটে ঐক্যফ্রন্টের লিফলেট বিতরণ সিলেটে সাধারণ মানুষের মধ্যে লিফলেট বিতরণ করছেন ঐক্যফ্রন্টের নেতারা। ছবি: বাংলানিউজ

সিলেট: সমাবেশ সফল করতে সিলেটে প্রচারণা নেমেছেন ঐক্যফ্রন্টের নেতারা। এরই অংশ হিসেবে তারা ব্যবসায়ী, পথচারীসহ সাধারণ মানুষের মধ্যে লিফলেট বিতরণ করেছেন।

মঙ্গলবার (২৩ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে নগরের কোর্ট পয়েন্ট এলাকা থেকে তারা লিফলেট বিতরণ শুরু করেন। এসময় নেতারা ব্যবসায়ী, পথচারীসহ সাধারণ মানুষের মধ্যে লিফলেট বিতরণ করে সমাবেশকে সফল করার আহ্বান জানান।

নগরের কোর্ট পয়েন্ট থেকে শুরু করে জিন্দাবাজার ও চৌহাট্টা হয়ে আম্বরখানা এলাকা পর্যন্ত হেটে লিফলেট বিতরণ করেন নেতারা। এ সময় তাদের সঙ্গে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) সহকারী কমিশনার (এসি-কোতোয়ালি) গোলাম কাউছার দস্তগিরের নেতৃত্বে একদল পুলিশ উপস্থিত ছিলেন।

এসময় বিএনপির কেন্দ্রীয় সদস্য এমএ হক, ঐক্যফ্রন্ট সিলেটের সমন্বয়ক ও সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত সাদেক, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকী, কেন্দ্রীয় সদস্য মিজানুর রজমান, মহানগর বিএনপির সহ-সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী,  বিএনপি নেতা মহবুবুর রব চৌধুরী ফয়ছল, হুমায়ন কবীর শাহীনসহ জোটের নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে, জনসভা সফল করতে নগর ও শহরে চলছে মাইকিং। সকাল থেকে রাত পর্যন্ত পাড়া মহল্লায় মাইকিং করা হচ্ছে। সমাবেশ সফলে এরই মধ্যে জোটের নেতারা একাধিক বৈঠক করেছেন। অন্যদিকে সমাবেশস্থলে মঞ্চ প্রস্তুতির কাজও প্রায় শেষ পর্যায়ে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সমাবেশকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীরাও সমাবেশকে সামনে রেখে প্রচার-প্রচারণায় সরব হয়ে ওঠেছেন। সব মিলিয়ে ঐক্যফ্রন্টের সমাবেশ সফল হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ঐক্যফ্রন্ট সিলেটের সমন্বয়ক আলী আহমদ।

তিনি বলেন, জোটের অগ্রগামী টিমের দুই সদস্য ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও সিলেট সমাবেশের সমন্বয়ক সুলতান মোহাম্মদ মনসুর ও সদস্য মোহাম্মদ শাহজাহান বিকেল ৪টায় সিলেটে পৌঁছাবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বুধবার (২৪ অক্টোবর) দুপুর ২টায় সিলেট নগরের রেজিস্টারি মাঠে সমাবেশ ও মাজার জিয়ারতের মাধ্যমে দেশব্যাপী রাজনৈতিক কর‌্যক্রাম শুরু করবে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।

বিএনপির কেন্দ্রীয় সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে জনসভায় প্রধান অতিথি হিসেবে ড.কামাল হোসেন এবং প্রধান বক্তা হিসেবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য রাখবেন।

বাংলাদেশ সময়: ঘন্টা, অক্টোবর ২৩, ২০১৮
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।