ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচন সামনে রেখে ক্র্যাক ডাউন শুরু: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
নির্বাচন সামনে রেখে ক্র্যাক ডাউন শুরু: রিজভী বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভীসহ অন্য নেতারা-ছবি-বাংলানিউজ

ঢাকা: নির্বাচন সামনে রেখে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চূড়ান্ত ক্র্যাক ডাউন শুরু করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (২৩ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, আমরা গতকালই বলেছিলাম দেশজুড়ে ফের গুপ্তহত্যা শুরু করেছে সরকার।

নারায়ণগঞ্জে চারজনকে হত্যার পর গুলিবিদ্ধ মরদেহ ফেলে রাখা হয় সড়কের পাশে। চারজনকেই ডিবি পরিচয়ে তুলে নেওয়া হয়েছিল বলে পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে। ফাঁড়িতে গিয়ে তাদের স্বজনরা খাবারও দিয়ে এসেছিল। সকালে গুলিবিদ্ধ, থেঁতলানো মরদেহ মিললো সড়কের পাশে।

মানহানির মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনের গ্রেফতারকে নজিরবিহীন ঘটনা উল্লেখ করে রিজভী বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে ব্যাহত করতেই এ গ্রেফতার। তাছাড়া ব্যারিস্টার মইনুল জামিনে ছিলেন, তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। শুধু অপশাসনের বিরুদ্ধে এবং গণতন্ত্রের পক্ষে কথা বলাটাকেই অপরাধ হিসেবে গণ্য করছে সরকার।  

তিনি বলেন, সারাদেশে গায়েবি মামলার পর এখন চলছে গণগ্রেফতার। চট্টগ্রামের জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশকে কেন্দ্র করে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করকে আটক করেছে পুলিশ। সিলেট ও চট্টগ্রামে বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাশির নামে ব্যাপক তাণ্ডব চালিয়েছে পুলিশ।

তিনি অবিলম্বে মিথ্যা গায়েবি মামলা প্রত্যাহার করে গ্রেফতারকৃতদের মুক্তি দাবি করেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিব, শিরীন সুলতানা, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, মুনীর হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
এমএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad