[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

‘খালেদার মতো ড. কামালও কালো টাকা সাদা করেছিলেন’

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২১ ৯:০৬:০১ পিএম
আলোচনা সভায় বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ। ছবি: সংগৃহীত

আলোচনা সভায় বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ। ছবি: সংগৃহীত

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মতো ঐক্যফ্রন্টের নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনও কালো টাকা সাদা করেছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

রোববার (২১ অক্টোবর) রাজধানীর শিল্পকলা একাডেমিতে শেখ রাসেলের এর ৫৪তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া ও ড. কামাল হোসেন দু’জনই কালো টাকা সাদা করেছিলেন। অর্থাৎ দুইজনের মধ্যে মিল আছে। সরকারকে অনুরোধ জানাবো, ড. কামাল হোসেন সাহেবরা তাদের মক্কেলদের কাছ থেকে কত টাকা ফি নেন এবং টেক্স অফিসে কত টাকার ডিক্লেয়ার করেন এ বিষয়ে তদন্ত করতে। তদন্তে অনিয়ম পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।

তিনি বলেন, ‘ড. কামাল হোসেন কথায় কথায় বলেন তিনি নাকি বঙ্গবন্ধুর একনিষ্ঠ কর্মী ছিলেন অথচ তিনি আজকে বঙ্গবন্ধুর হত্যাকারী, শেখ রাসেলের হত্যাকারী, সুকান্ত বাবুর হত্যাকারী এবং পঁচাত্তরে নারী ও শিশু হত্যাকারীদের ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হয়েছেন। এমনকি তিনি দুর্নীতিমুক্ত সমাজ গঠনের কথা বলেন, যাদের নেতৃত্বে বাংলাদেশ পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে তাদের নেতৃত্ব গ্রহণ করেন এবং দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তি চান।

তিনি জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলেন, অথচ জঙ্গিদের পাশে বসে সাত দফা দাবি দিয়ে বললেন জঙ্গিবাদ দমন করতে হবে। এটি দেশের জনগণের সঙ্গে মশকরা ও ভাঁওতাবাজী করা ছাড়া অন্য কিছু নয়। বঙ্গবন্ধুর হত্যাকারী বিএনপি জামায়াত এবং খন্দকার মুস্তাক গং। আজকে তাদের সহযোগী হিসেবে আবির্ভূত হয়েছে ড. কামাল হোসেন, মাহমুদুর রহমান মান্না, আ স ম রব গং।’

জাতীয় ঐক্যফ্রন্টের হাঁকডাক খালি কলসি বাজে বেশি এমন মন্তব্য করে তিনি বলেন, ‘ড. কামাল হোসেন, মাহমুদুর রহমান মান্না, অা স ম রবসহ বিএনপির ভাড়া করা এসব নেতাদের হাঁকডাক বর্ষাকালের কোলা ব্যাঙ ডাকার মতো। সুতরাং এসব নেতাদের ভাড়া করে বিএনপি পার পাবে না।’

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি অাবুল হাসনাতের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে অালম মুরাদসহ দক্ষিণ অাওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache