ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে বিএনপির মিছিল পণ্ড, আটক ৪

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
রাজশাহীতে বিএনপির মিছিল পণ্ড, আটক ৪ রাজশাহীতে বিএনপির মিছিল পণ্ড-ছবি-বাংলানিউজ

রাজশাহী: পুলিশি বাধায় রাজশাহীতে বিএনপির কালো পতাকা মিছিল পণ্ড হয়ে গেছে। এ সময় ধাওয়া করে চারজনকে আটক করেছে পুলিশ। 

রোববার (২১ অক্টোবর) দুপুরে মহানগরীর মালোপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। তবে মিছিলে বাধা দিলেও পরে তাদের ভুবন মোহন পার্কের ভেতরে সংক্ষিপ্তভাবে পথসভা করা সুযোগ দেয় পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী মহানগর বিএনপির নেতাকর্মীরা গণকপাড়া মোড়ে জড়ো হয়ে দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ভুবন মোহন পার্কের দিকে যাওয়ার সময় স্যান্ডেলপট্টি এলাকায় পুলিশের বাধার মুখে পড়ে। নেতাকর্মীদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হলে পুলিশ ধাওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশ বিএনপির চার নেতাকর্মীকে আটক করে।  

পরে বিএনপির নেতাকর্মীরা ভুবন মোহন পার্কে জড়ো হয়ে পথসভা করে। মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন।

এদিকে, মহানগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ বলেন, ভুবন মোহন পার্কে কর্মসূচি পালন করার অনুমতি নিয়েছে বিএনপি। কিন্তু তারা মূল সড়কে নেমে বিক্ষোভ মিছিল বের করে। এতে পুরো সাহেববাজার এলাকায় যানজটের সৃষ্টি হয়। এ কারণে তাদের মিছিলে বাধা দেওয়া হয়েছিল। কিন্তু এসময় উত্তেজিত নেতাকর্মীরা পুলিশের উপর চড়াও হলে সেখান থেকে চারজনকে আটক করা হয়েছে।  

আটকদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান বোয়ালিয়া থানার এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
এসএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।