[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮
bangla news

আগামী নির্বাচন জীবনের শেষ নির্বাচন বললেন এরশাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২০ ৩:১২:৩৬ পিএম
বক্তব্য রাখছেন জাপার চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ছবি: শাকিল আহমেদ

বক্তব্য রাখছেন জাপার চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে নিজের জীবনের শেষ নির্বাচন বলে উল্লেখ করেছেন জাতীয়পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার (২০ অক্টোবর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাপার নেতৃত্বাধীন ‘সম্মিলিত জাতীয় জোট’র মহাসমাবেশে উপস্থিত হাজার হাজার নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এ কথা জানান।

সাবেক রাষ্ট্রপতি ও জাপার চেয়ারম্যান বলেন, বর্তমান রাজনৈতিক ব্যক্তিদের মধ্যে সব থেকে প্রবীণ আমি। তাদের মধ্যে রাজনৈতিক জীবনে সবেচেয়ে বেশি জেল-জুলুম ও নির্যাতনের সহ্য করেছি। ক্ষমতায় ছাড়ার পর থেকে এখনো একদিনের জন্য শান্তিতে ঘুমাতে পারিনি।

আমি মনে করি, এটাই হয়তো আমার জীবনের শেষ নির্বাচন। আপনারা কি আমাকে আবার ক্ষমতায় দেখতে চান?

উত্তরে উপস্থিত নেতাকর্মীরা জয় সূচক শব্দ বলেন, ‘হ্যাঁ’ বলে স্লোগান দিতে শুরু করেন।

এরপর নেতাকর্মীদের স্লোগান থামাতে বলেন। এছাড়াও বিভিন্ন এলাকার নেতাকর্মীদের নামে নিয়ে আসা প্ল্যাকার্ডগুলো নামিয়ে ফেলতে অনুরোধ করেন। কিন্তু স্লোগান দিয়েই যাচ্ছেন, আর প্ল্যাকার্ড উঠিয়ে যাচ্ছেন নেতাকর্মীরা। একবার, দুবার, নয় তিনবার বিরক্ত হয়ে উপস্থিত নেতাকর্মীদের বলেন, তোমরা প্ল্যাকার্ড নামাও। ‘এই প্ল্যাকার্ড নামান। প্ল্যাকার্ড নামান। আপনারা আমার বক্তব্য শুনছেন বলে তো মনে হচ্ছে না।’

দুপুর সোয়া ১২টার দিকে বক্তব্য শুরু করেন সাবেক এই রাষ্ট্রপতি। ১৫ মিনিটের বক্তব্যে তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে শঙ্কায় আছি, নির্বাচন হবে কি-না জানি না। আমরা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ চাই।

জাপা সব সময় নির্বাচনের জন্য প্রস্তুত উল্লেখ করে নেতাকর্মীদের উদ্দ্যেশে এরশাদ বলেন, নির্বাচনের জন্য কি আপনারা প্রস্তুত?  তিনি বলেন, আগামী নির্বাচনে আপনারা ৩০০ আসনের জন্য যোগ্য নেতা দেন। আমরা নির্বাচন করবো। এই নির্বাচনে আমরাই জয়ী হবো, আবার ক্ষমতায় আসবো।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
এমএফআই/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   জাতীয় পার্টি সংসদ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db