ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয় পার্টি

দেশের স্বার্থে সিদ্ধান্ত বদল হতে পারে: এরশাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
দেশের স্বার্থে সিদ্ধান্ত বদল হতে পারে: এরশাদ

ঢাকা: জোটগতভাবে নির্বাচন করার ঘোষণা দিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমরা ৩০০ আসনেই প্রার্থী দেবো। তবে দেশের স্বার্থে সেই সিদ্ধান্ত বদল হতে পারে। এজন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে।

শনিবার (২০ অক্টোবর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাপার নেতৃত্বাধীন ‘সম্মিলিত জাতীয় জোট’র মহাসমাবেশে সভাপতির বক্তৃতায় এরশাদ এ কথা বলেন।

আসন্ন একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টির ১৮ দফা লক্ষ্য ঘোষণা করেন এরশাদ।

এরমধ্যে প্রাদেশিক সরকার গঠন করে প্রশাসনের বিকেন্দ্রিকরণ, নির্বাচন পদ্ধতি ও নির্বাচন কমিশনের সংস্কার ও পুনর্গঠন, সংখ্যালঘুদের জন্য জাতীয় সংসদে আসন সংরক্ষণ, শিক্ষা-স্বাস্থ্যখাতের উন্নয়ন এবং সন্ত্রাস দমনে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি রয়েছে। জাপা চেয়ারম্যান বলেন, এই ১৮ দফাই জনগণের মুক্তির পথ।  

সাবেক রাষ্ট্রপতি বলেন,  আগামী নির্বাচন নিয়ে সংশয় রয়েছে।  নির্বাচন হবে কি-না জানি না। একটি দল সাত দফা দিয়েছে। কিন্তু সংবিধান অনুযায়ী সেই দাবি মানা সম্ভব নয়। সংসদে প্রতিনিধিত্বকারী দল নিয়েই নির্বাচনকালীন সরকার গঠিত হবে। সুতরাং এর বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। তবে জাতীয় পার্টি অবাধ-নিরপেক্ষ নির্বাচন চায়।

এরশাদ বলেন, আমরা পরিষ্কারভাবে বলছি, আমরা নির্বাচনে যাবো। এখন পর্যন্ত সম্মিলিত জাতীয় জোটের ব্যানারে সব আসনেই প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে পরিস্থিতির পরিবর্তন হলে সেটা নাও হতে পারে।  

সাবেক রাষ্ট্রপতি স্মরণ করে বলেন, ১৯৯০ সালে ক্ষমতা ছাড়ার পর থেকে আজ পর্যন্ত একদিনও বাসায় শান্তিতে ঘুমাতে পারিনি। মানুষ শান্তির জন্য পরিবর্তন চায়। আর জাতীয় পার্টিই একমাত্র শান্তি দিতে পারবে। সমাবেশ মঞ্চে যাচ্ছেন হুসেইন মুহম্মদ এরশাদ।  ছবি: শাকিল আহমেদসমাবেশে সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ  বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন, আর এরশাদ স্বাধীনতার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছেন। সুযোগ যেহেতু পেয়েছি, তাই হাতছাড়া করা যাবে না। এবারও জাতীয় পার্টি ক্ষমতায় যাবে। তাই নির্বাচনের জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে।  

এসময় রওশন এরশাদ গান গেয়ে সবাইকে শপথ পাঠ করান। তিনি ‘নতুন বাংলাদেশ গড়ব মোরা, নতুনভাবে আজ শপথ নিলাম’ শীর্ষক একটি গান গেয়েও শোনান নেতাকর্মীদের।

জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলেন, জাতীয় পার্টিকে ধ্বংস করতে বারবার চেষ্টা করা  হয়েছে। পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদকে কারাগারে হত্যা করার চেষ্টা করা হয়েছে। যারা এই ষড়যন্ত্র করেছে, তারাই আজ দুর্নীতি মামলায় সাজাগ্রস্ত।  

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
টিএম/এইচএ/

** নির্বাচন হবে কি-না জানি না: এরশাদ
** আগামী নির্বাচন জীবনের শেষ নির্বাচন বললেন এরশাদ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।