ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মাহবুব তালুকদারের পদত্যাগ চায় না আওয়ামী লীগ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
মাহবুব তালুকদারের পদত্যাগ চায় না আওয়ামী লীগ সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের/ছবি: জিএম মুজিবুর

ঢাকা: নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের পদত্যাগ চায় না আওয়ামী লীগ। নির্বাচন কমিশনার হিসেবে তার ভিন্নমত থাকতেই পারে।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সেতু ভবনে ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একথা বলেন।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের পদত্যাগ চান কি-না এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশনে কয়েকজন কমিশনার আছেন।

এর মধ্যে কোনো কমিশনারের ভিন্নমত থাকতে পারে। মাহবুব তালুকদারেরও রয়েছে। তার জন্য আমরা তাকে পদত্যাগ করতে কেন বলবো। আমরা তার পদত্যাগ চাই না।

১৪ দলীয় জোটের সমন্বয়ক, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম পদত্যাগ চেয়েছেন- এ বিষয়ে মন্তব্য জানতে চাইলে কাদের বলেন, এটা নাসিম সাহেবের ব্যক্তিগত মত। তবে এটা আওয়ামী লীগের কোনো মতামত নয়।  

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে নির্বাচনী কোনো আলোচনা হয়েছে কি-না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এ বিষয়ে তেমন কোনো আলোচনা হয়নি। তবে ভারত গণতান্ত্রিক দেশ হিসেবে চাইছে, বাংলাদেশেও গণতান্ত্রিক প্রক্রিয়া চালু থাক। তবে নির্বাচনে তারা নাক গলাতে চায় না।  

নির্বাচনী জোট নিয়ে মন্তব্য জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন সামনে রেখে এমন জোট হয়। জোটে ভাঙা-গড়াও থাকে। তবে কোন কোন জোটে ব্রেকিং-মেকিং হবে তা এখনই বলা যায় না।

বৈঠক শেষে ভারতীয় হাইকমিশনার জানান, দুর্গাপূজার শুভেচ্ছা জানাতে ওবায়দুল কাদেরের কাছে এসেছেন তিনি।

আ’লীগের সঙ্গে জোট করতে অনেকে যোগাযোগ করছে
বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।