ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঐক্য করতে হলে আদর্শের প্রয়োজন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
ঐক্য করতে হলে আদর্শের প্রয়োজন বক্তব্য রাখছেন নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান। ছবি: বাংলানিউজ

মাদারীপুর: নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, ঐক্য করতে হলে আদর্শের প্রয়োজন হয়। সেই আদর্শ এই ঐক্যের মধ্যে নেই। আর এটাই হলো বাস্তবতা।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে জেলা আইনজীবী সমিতির আয়োজনে উন্নয়ন ও মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, নির্বাচনের আগে নানা ধরনের মেরুকরণ দেখা যায়।

এই ঐক্যটাও একটা মেরুকরণ। তবে তা অদ্ভুত ধরনের। তাদের এই জগাখিচুরির ঐক্য দেশের কোনো কাজে আসবে না।
 
তিনি আরও বলেন, ‘বিভিন্ন মত-পথের লোক নিয়ে কোনো ঐক্য হয় না। যে ঐক্য গড়ে উঠেছে সেখানে খুনি, রাজাকার, আলবদর, কিছু মুক্তিযোদ্ধা এবং আমাদের দেশের কিছু তথাকথিত সুশীল সমাজের লোকজন নিয়ে এ ঐক্য গড়ে উঠেছে। আমি মনে করি এই ঐক্য তাসের ঘরের মত ভেঙে পড়বে। ইতোমধ্যে ভেঙে যাওয়ার সুরও বেজে উঠেছে। কারণ ঐক্য থেকে ন্যাপসহ কয়েকটি দল বেরিয়ে গেছে। ’

জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. ওবাইদুর রহমানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন ভূঁইয়া, পিপি এমরান লতিফ, জিপি চিত্তরঞ্জন মণ্ডল, স্পেশাল পিপি মজিদ মিয়া, বারের সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, প্রেসক্লাবের আহ্বায়ক শাহজাহান খান, সদর থানা আওয়ামী লীগের সভাপতি সাখাওয়াত হোসেন সেলিমসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।