ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘স্বাধীনতার চেতনার সঙ্গে বেইমানি করেছেন ড. কামাল’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
‘স্বাধীনতার চেতনার সঙ্গে বেইমানি করেছেন ড. কামাল’

ঢাকা: গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, আপনি কথায় কথায় বলেন আমি বঙ্গবন্ধুর সৈনিক ছিলাম, কিন্তু যারা বঙ্গবন্ধুকে ইতিহাসের পাতা থেকে মুছে ফেলতে চেয়েছিল, যারা বঙ্গবন্ধুকে স্বীকার করে না, যারা বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে যুক্ত, যারা বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিদেশি দূতাবাসে চাকরি দিয়ে পুনর্বাসিত করেছিল এবং যারা বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের বিচারের পথ রুদ্ধ করেছিল এবং যারা যুদ্ধাপরাধী জঙ্গি, তাদের নেতৃত্ব গ্রহণ করার মধ্যদিয়ে আপনি স্বাধীনতার চেতনার সঙ্গে বেইমানি করেছেন এবং বঙ্গবন্ধুর অাত্মার সঙ্গে বেইমানি করে খন্দকার মোশতাকের খাতায় নাম লিখিয়েছেন। 

বুধবার (১৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘বিএনপি-জামায়াত ও ড. কামাল গংদের দেশবিরোধী ষড়যন্ত্রের পাঁয়তারার প্রতিবাদে’ সমাবেশ ও মানববন্ধনে হাছান মাহমুদ এ কথা বলেন।

‘জাতীয় ঐক্য’ জনগণের সঙ্গে ভাঁওতাভাজি ও ধোঁকা ছাড়া অন্যকিছু নয় মন্তব্য করে তিনি বলেন, কানা ছেলের নাম যেমন পদ্মলোচন রাখা হাস্যকর, ঠিক তেমনি তাদের জাতীয় ঐক্যের নামও সেরকম।

এখন বিশ দলীয় জোট থেকে দুই দল বের হয়ে গেছে। অর্থাৎ তারা নিজেদের জোটই ঠিক রাখতে পারছে না। আবার নাম দিয়েছে জাতীয় ঐক্য।  

ড. কামাল হোসেন রাজনীতির মাঠে ভাড়ায় খাটছেন মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, খেলোয়াড়রা যেমন ভাড়ায় খেলে তেমনিভাবে ড. কামাল হোসেনও রাজনীতির মাঠে এখন ভাড়ায় খেলছেন। আর (বিএনপি মহাসচিব) মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও (বিএনপির স্থায়ী কমিটির সদস্য) মওদুদ আহমদসহ বিএনপির বর্তমান নেতারা অত্যন্ত সুচতুরভাবে ড. কামাল হোসেনকে জোটের নেতা বানিয়ে তাদের নেতৃত্বের পদ থেকে খালেদা জিয়া এবং তারেক রহমানকে ‘মাইনাস’ করে দিয়েছেন।  

‘প্রয়োজনে শয়তানের সঙ্গেও ঐক্য করা হবে’ বলে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়ের মন্তব্যের জবাবে আওয়ামী লীগের এ মুখপাত্র বলেন, গয়েশ্বরের বক্তব্য অনুযায়ী ড. কামাল, মাহমুদুর রহমান মান্না ও আব্দুর রব সাহেবরা শয়তান। তবে ড. কামাল হোসেন শয়তান কি-না জানি না। কিন্তু ড. কামাল হোসেনের প্রতি শ্রদ্ধা রেখেই বলতে চাই- আপনি কথায় কথায় মানবাধিকারের কথা বলেন, সুশাসনের কথা বলেন, পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। আর যেই জোটে আপনি ভাড়ায় গেলেন, যেই জোটের নেতৃত্ব গ্রহণ করেছেন তারা কারা? তারা হচ্ছে ২১ অাগস্টের গ্রেনেড হামলাকারী, তারা জনগণের উপর পেট্রোল বোমা হামলাকারী, তারা যুদ্ধাপরাধী, ৭১-এ আমাদের মা, বোনদের ইজ্জত লুণ্ঠনকারী।  

‘আপনি ২১ অাগস্টের গ্রেনেড হামলার পর একটি গণতদন্ত কমিশন গঠন করে বলেছিলেন, এই হামলার সঙ্গে বিএনপি যুক্ত। আজকে আপনি সেই গ্রেনেড হামলাকারী শাস্তিপ্রাপ্তদের নেতৃত্ব নিয়েছেন। ’

আওয়ামী লীগের নেতাকর্মীদের অনুরোধ জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, দেশের শান্তি, স্থিতি, অগ্রগতি নষ্ট হতে দেওয়া যাবে না। সতর্ক দৃষ্টি রাখতে হবে। সমাবেশের নামে যদি বিশৃঙ্খলার অপচেষ্টা চালানো হয়, জনগণকে সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করতে হবে।  

ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে অালম মুরাদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক অাকতার হোসেন, উপ-দপ্তর সম্পাদক মিরাজ হোসেন, সংগঠনের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad