ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

২৩ অক্টোবর সিলেটে সমাবেশ জাতীয় ঐক্যের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮
২৩ অক্টোবর সিলেটে সমাবেশ জাতীয় ঐক্যের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আ স ম আব্দুর রব। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বুধবারের (১৬ অক্টোবর) সভা শেষে জাতীয় ঐক্যের লিঁয়াজো কমিটি, আর ২৩ অক্টোবর সিলেটে হজরত শাহজালাল-শাহপরাণের মাজার জিয়ারতসহ জনসমাবেশ কর্মসূচি ঘোষণা করেছেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব।

মঙ্গলবার (১৬ অক্টোবর) রাজধানীর উত্তরায় নিজের বাসায় জাতীয় ঐক্যের বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।  

আ স ম আব্দুর রব বলেন, সিলেট সফরের মধ্য দিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিলেটের জনসমাবেশের পর চট্টগ্রাম, রাজশাহীসহ সব বিভাগ ও মহানগর পর্যায়ে ধারাবাহিকভাবে কর্মসূচি দেওয়া হবে। এছাড়া জেলা পর্যায়েও কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঐক্যফ্রন্ট।  

আ স ম রব বলেন, আমাদের কর্মসূচিতে সরকার ও প্রশাসনের পক্ষ থেকে কোনো ধরনের বাধা দেওয়া হবে না, সেই সহযোগিতা চাই। জনগণ তথা দেশবাসী জানতে চায় জাতীয় ঐক্যফ্রন্ট সম্পর্কে। মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের পুনরুদ্ধারের জন্য সর্বোপরি জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে জাতীয় ঐক্য গঠিত হয়েছে। সে কারণেই এই লিঁয়াজো কমিটি গঠন করা হয়েছে।  

বিএনপি, যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমন্বিত সরকারবিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম বৈঠক সোয়া ১২টায় শুরু হয়ে চলে সোয়া ৩টায পর্যন্ত।  
 
সিলেটে কোন ধরনের কর্মসূচি দেওয়া হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রথমে মাজার জিয়ারত, এরপর জনসভা হবে। এছাড়া অন্য কর্মসূচির বিষয়ে বুধবার জানানো হবে।  

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, তানিয়া রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ডাকসুর সাবেক ভিসি সুলতান মোহাম্মদ মনসুর, গণফোরামের সুব্রত চৌধুরী, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন স্বপন, নাগরিক ঐক্যের সমন্বয়ক শহিদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় কমিটির সদস্য মমিনুল ইসলাম, ড. জায়েদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৮/আপডেট: ১৬৩৪
এমএএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।