ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

পূজার পর দুর্বার আন্দোলনের হুঁশিয়ারি মিনুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
পূজার পর দুর্বার আন্দোলনের হুঁশিয়ারি মিনুর সমাবেশে বক্তব্য দেন খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনু। ছবি: বাংলানিউজ

রাজশাহী: দুর্গাপূজার পর দুর্বার আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। 

তিনি বলেছেন, মামলা ও গ্রেফতার করে বিএনপি এবং জাতীয় ঐক্যের নেতাকর্মীদের দমিয়ে রাখা যাবে না। দুর্গাপূজার পরই সরকার পতনের জন্য কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

এই আন্দোলনে বুলেটের কথা চিন্তা না করে নেতাকর্মীরা রাজপথে নেমে আসবে। দুর্গাপূজার পর দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।  

সোমবার (১৫ অক্টোবর) দুপুরে রাজশাহী মহানগর ও জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই হুঁশিয়ারি বলেন।  

‘২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলায় রাজনৈতিক প্রতিহিংসামূলক আদালতের ফরমায়েশি রায়ে’র প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করা হয়।  

বিক্ষোভ কর্মসূচি থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিও জানানো হয়।   

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মিনু বলেন, তারেক রহমানসহ জিয়া পরিবার ও বিএনপিকে ধ্বংস করার জন্য এই সকল রায় দেওয়া হচ্ছে। কিন্তু বিএনপি ও জিয়া পরিবারকে কোনোভাবেই ধ্বংস করা তো দূরের কথা এ বিষয়ে ভাবাও বর্তমান অবৈধ সরকারের উচিৎ নয়।  

‘কারণ বিএনপি সুসংগঠিত, সুশৃংখল ও গণতন্ত্রকামী একটি দল। এই দল যখন ক্ষমতায় ছিল তখন দেশে সর্বাধিক উন্নয়ন হয়েছে। দেশে কোনো বিচারবহির্ভূত হত্যা ছিলো না। অর্থ লুটপাট ছিলো না। ’ 

তিনি বলেন, আওয়ামী লীগ নেতারা শেয়ার বাজার থেকে আট হাজার কোটি লোপাট করে ৬০ লাখ যুবককে বেকার করেছে। এই কারণে ২০০ এর বেশি যুবক আত্মহত্যা করেছে। সরকার খুন, গুম, নির্যাতন করে ক্ষ্যান্ত হয়নি এখন আবার বিএনপি নোতাকর্মীদের দমিয়ে রাখার জন্য গায়েবি মামলা দিচ্চে।  

এ পর্যন্ত কয়েক হাজার নেতাকর্মীকে এসব মামলায় গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেন মিনু।  

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
এসএস/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।