ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘জনগণকে বাইরে রেখে নির্বাচন প্রকল্প নিয়েছে সরকার’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
‘জনগণকে বাইরে রেখে নির্বাচন প্রকল্প নিয়েছে সরকার’

ঢাকা: দেশের জনগণকে বাইরে রেখে সরকার নির্বাচন প্রকল্প হাতে নিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। সোমবার (১৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, নির্বাচন ছাড়াও তাদের প্রকল্পের মধ্যে আছে গণতন্ত্র হত্যা ও একদলীয় শাসন ব্যবস্থা। জনগণকে বাইরে রেখে সরকারের এসব প্রকল্প সফল হবে না।

জনগণ এখন এক হয়েছে, ঐক্যবদ্ধ হয়েছে। জাতীয় ঐক্যের মাধ্যমে জনগণ ফিরে পাবে তাদের ভোটের অধিকার, তাদের নিরাপত্তা।

তিনি অভিযোগ করেন, সরকারের তীর এখন তারেক জিয়ার দিকে। এজন্যই গ্রেনেড হামলায় তাকে অভিযুক্ত করা হয়েছে। এখানেও তারা ব্যর্থ হয়েছে। রায়ের তৃতীয় দিন দেশের জনগণকে সঙ্গে নিয়ে জাতীয় ঐক্য হয়েছে। এই ঐক্য সরকারের ভয়ভীতির রাজনীতি ভেঙে চুরমার করে দেবে। আবারও ভোটের অধিকার, বাক স্বাধীনতার অধিকার ফিরে আসবে।

নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে আয়োজিত আলোচনায় বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম, বিএনপির কেন্দ্রীয় সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
ইএআর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।