ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘আ’লীগ প্রতিনিয়ত জীবন্ত মানুষকে লাশ করার কাজ করে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
‘আ’লীগ প্রতিনিয়ত জীবন্ত মানুষকে লাশ করার কাজ করে’

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগের শাসনামলেই সংখ্যালঘুদের ওপর সবচেয়ে বেশি নির্যাতন হয়। অবৈধ সরকারের শাসনামলে দেবালয়ের পুরোহিত থেকে শুরু করে বিদেশিরাও হত্যার শিকার হয়েছে। আওয়ামী লীগ প্রতিনিয়ত জীবন্ত মানুষকে লাশ করার কাজ করে। 

সোমবার (১৫ অক্টোবর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এসময় তার সঙ্গে ছিলেন দলের কেন্দ্রীয় নেতারা।

‘হাজার হাজার বিচার-বহির্ভূত হত্যার হিড়িকে দেশব্যাপী আতঙ্ক ও ভীতিকর অবস্থা বিরাজ করছে’- অভিযোগ করে বিএনপির এ মুখপাত্র প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, এই অবস্থায় আপনাকে কি বলতে হবে আইনের শাসনের সরকারের প্রধান? ২০০৬ সালের ২৮ অক্টোবর আপনি লগি-বৈঠা দিয়ে মানুষ মেরে লাশের ওপর নৃত্য করালেন। এবার ক্ষমতায় এসে বিএনপির মন্ত্রী-এমপি থেকে শুরু করে ছাত্র-যুবকসহ নানা শ্রেণি-পেশার মানুষের গুম হওয়া-যা প্রত্যক্ষভাবে আইন-শৃঙ্খলা বাহিনীর লোকজন দ্বারা সংঘটিত হয়েছে- তারপরেও কি আপনাকে মানবতার জননী বলতে হবে?

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, সাধারণ মানুষের মানবাধিকার ও বাকস্বাধীনতা কেড়ে নিয়ে আওয়ামী লীগ নেত্রী নিজেকে একক ভাষ্যকারে পরিণত করে বক্তৃতায় অন্যকে খুনি, দুর্নীতিবাজ বলছেন, অথচ খুন, জখম যে আওয়ামী শাসনের ঐতিহ্য, তা কিন্তু মানুষ ভুলে যায়নি। মানুষ ভুলে যায়নি ’৭২ থেকে ’৭৫ এ হাজার হাজার প্রগতিশীল নেতাকর্মীর হত্যার কথা। ভুলে যায়নি প্রথম বিচার-বহির্ভূত হত্যার শিকার মুক্তিযোদ্ধা সিরাজ শিকদারের হত্যাকাণ্ড এবং এই হত্যাকাণ্ডের পর আস্ফালন-এরপরেও কি আপনাদেরকে শান্তির বার্তাবাহক বলতে হবে? 

ডিজিটাল নিরাপত্তা আইনের সমালোচনা করে রিজভী বলেন, নানা কালাকানুন করে গণতন্ত্রকেই লকআপ করেছে আওয়ামী লীগ। মানুষ এখন ডিজিটাল আতঙ্কে ভুগছে।

বিএনপির এ নেতা বলেন, বাংলাদেশ ব্যাংকসহ সকল আর্থিক প্রতিষ্ঠান লুটপাট করে লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। কুইক রেন্টাল বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতিতে হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হচ্ছে। জনগণের এই টাকা নয়-ছয় করেই ক্ষমতাসীন দলের নেতা ও আত্মীয় স্বজনদের কেউ কেউ সিঙ্গাপুরে শ্রেষ্ঠ ধনী হচ্ছেন, মালয়েশিয়া ও কানাডায় সেকেন্ড হোম ও বেগম পল্লী গড়ে তুলছেন।

আইটি খাতের লাখ কোটি ডলারের দুর্নীতি মানুষের অজানা নয় মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, ভিওআইপি ব্যবসার সঙ্গে কারা জড়িত সেটিও মানুষ অবগত। একদিন হুড়মুড় করে সব বেরিয়ে পড়বে। ডিজিটাল নিরাপত্তা আইন দিয়েও সেটি আটকানো যাবে না।  

তিনি সারাদেশে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
টিএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।