ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনার সরকার প্রতিটি গ্রামে কুটির শিল্প গড়ে তুলবে

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
শেখ হাসিনার সরকার প্রতিটি গ্রামে কুটির শিল্প গড়ে তুলবে বক্তব্য রাখছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু। ছবি: বাংলানিউজ

ঈশ্বরদী (পাবনা): ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা স্বজন হারানোর ব্যথা নিয়ে এদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করার জন্য কাজ করে চলেছেন। তার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তার সরকার এবারও ক্ষমতায় এলে প্রতিটি গ্রামে গ্রামে কুটির শিল্প গড়ে তুলবে। 

রোববার (১৪ অক্টোবর) সন্ধ্যায় পাবনার আটঘরিয়া উপজেলার চাঁদভা ইউনিয়নের সড়াবাড়িয়া উচ্চ বিদ্যালয় মাঠে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চাঁদভা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশরাফুল আলমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- চাঁদভা ইউনিয়ন চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম কামাল, মাঝপাড়া ইউপি চেয়ারম্যান এমএ গফুর, পাবনা জেলা আওয়ামী লীগের নেতা, সাংবাদিক এমএ মতিন, কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক সাকিবুর রহমান শরীফ কনক প্রমুখ।

 

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ আরও বলেন, সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে। আসন্ন নির্বাচন স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষে যেন হয় সেদিকটি সবাইকে বিবেচনা করতে হবে।  

এসময় তিনি আওয়ামী লীগের মার্কা নৌকাকে জয়ী করে মানবতার মা জননেত্রী শেখ হাসিনার দলকে আবারো জয়ী করার জন্য সবার ঐকান্তিক সহযোগিতা চান।  

তিনি আরও বলেন, শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় এ দেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছে। কৃষক-শ্রমিক, তাঁতী, মজুর, গৃহহীন, স্বল্প আয়ের মানুষের সার্বিক উন্নতি হয়েছে।  

মন্ত্রী বলেন, ঈশ্বরদী আটঘরিয়া উপজেলার প্রতিটি পাড়ায়, ওয়ার্ডে, গ্রাম ও ইউনিয়নের রাস্তাঘাট পাকা করা হয়েছে। মানুষ স্বল্প সময়ের মধ্যে বিভিন্ন যানবাহনের মাধ্যমে অনায়াসে যাতায়াত করতে পারছে। আগে সন্ধ্যার পর যেখানে নীরবতা নেমে আসতো, সেখানে রাত ১০টা-১১টা পর্যন্ত ব্যবসা বাণিজ্য পরিচালিত হচ্ছে। এমন কোনো গ্রাম নেই যেখানে প্রাইমারি স্কুল নেই, প্রত্যেক ইউনিয়নে ডিগ্রি কলেজ করা হয়েছে। রাস্তাঘাট সংস্কার, ব্রিজ, কালভার্ট, মসজিদ, মন্দির সবকিছুরই উন্নয়ন সাধিত হয়েছে। এ সবকিছুই করে দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা।  

মন্ত্রী সবাইকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আবারো নৌকা প্রতীকে ভোট দিয়ে দেশের উন্নয়নের যাত্রাকে অব্যাহত রাখার আহ্বান জানান।  

এর আগে মন্ত্রী সড়াবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের চতুর্থ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।