[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

ফের বৈঠকে বসছে বিএনপি-জাতীয় ঐক্য-যুক্তফ্রন্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১১ ৫:৩৫:৫৩ পিএম
ফের বৈঠকে বসছে বিএনপি-জাতীয় ঐক্য-যুক্তফ্রন্ট/ফাইল ছবি

ফের বৈঠকে বসছে বিএনপি-জাতীয় ঐক্য-যুক্তফ্রন্ট/ফাইল ছবি

ঢাকা: নির্বাচনে বিজয়ী হলে ক্ষমতার ভাগাভাগির দাবি-দাওয়া চূড়ান্ত না হওয়ায় ফের বৈঠকে বসছে বিএনপি, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্ট।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাত ৯টায় জেএসডির সভাপতি আসম আব্দুর রবের বাসায় বৈঠকটি অনুষ্ঠিত হবে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে। এটি বিএনপির সঙ্গে জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্ট নেতাদের তৃতীয় বৈঠক।

সূত্র জানিয়েছে, বৃহত্তর আন্দোলনে যাওয়ার আগে বিএনপির সঙ্গে আসন ও নির্বাচনে বিজয়ী হলে ক্ষমতার ভাগাভাগির বিষয়টির চূড়ান্ত ফয়সালা করতে চায় জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যুক্ত দলগুলো। এ লক্ষ্যে বিএনপিকে বেশ কিছু দাবি দিয়েছে যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য। কিন্তু বিএনপি তাদের দাবির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও জানায়নি বলে সূত্র জানিয়েছে। প্রথমে যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য ১৫০ আসন দাবি করলেও শেষ পর্যন্ত ১২০ আসনের দাবিতে অনড় রয়েছে।

জানা গেছে, বিএনপি-জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যুক্ত দলগুলো একটি প্রাথমিক খসড়া তৈরি করেছে। এখন দাবি-দাওয়ার বিষয়টি চূড়ান্ত হলেই ফাইনাল খসড়া তৈরি করা হবে। এছাড়া বিএনপি-যুক্তফ্রন্ট-জাতীয় ঐক্য প্রক্রিয়া মিলে যে জোট হচ্ছে, সেই জোটের নাম কী হবে, সেটাও এখনও চূড়ান্ত হয়নি।

তবে ঐক্য প্রক্রিয়ার এক শীর্ষ নেতা বাংলানিউজকে জানিয়েছেন, নাম যাই হোক না কেন, জাতীয় ঐক্য থাকবে। শুধু ঐক্য প্রক্রিয়াটা বাদ যেতে পারে। সেটা জাতীয় ঐক্যজোট নামও হতে পারে। এর আগে বৃহস্পতিবার রুদ্ধদ্বার করেছেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা।

সূত্র জানায়, সেই বৈঠকে ড. কামাল হোসেনসহ ঐক্য প্রক্রিয়ার শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

আজ রাতে উত্তরায় জেএসডির সভাপতি আব্দুর রবের বাসায় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও বিকল্পধারার প্রেসিডেন্ট বি. চৌধুরী উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়া জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের অন্য নেতাদের পাশাপাশি বিএনপির প্রতিনিধিত্ব করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
টিএম/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache