ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘নির্বাচন না দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে আ’লীগ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
‘নির্বাচন না দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে আ’লীগ’ বরিশালে বিএনপির বিক্ষোভ কর্মসূচি, ছবি: বাংলানিউজ

বরিশাল: বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সারওয়ার বলেছেন, ২০১৪ সালে ভোটারবিহীন নির্বাচন করে ক্ষমতা দখল করেছে আওয়ামী লীগ। এই অবৈধ সরকার খালেদা জিয়াকে জেলে রেখে এবং তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দিয়ে পুনরায় ক্ষমতা দখলের স্বপ্ন দেখছে। তাই গ্রেনেড হামলার মামলায় ষড়যন্ত্রমূলকভাবে তারেক রহমানকে সাজা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) বেলা ১১টায় নগরের সদর রোডের বরিশাল জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সারওয়ার বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার তীব্র নিন্দা জানাই আমরা।

সঙ্গে সঙ্গে ষড়যন্ত্র চক্রান্তের রাজনীতিকেও নিন্দা জানাই।

তিনি বলেন, দেশে গণতান্ত্রিক নিয়মে যাতে কোনো নির্বাচন না হয়, সেজন্য এমন অপচেষ্টা চালানো হচ্ছে। ২১ আগস্ট গ্রেনেড হামলা জঙ্গিরা করেছে। এর সঙ্গে তারেক রহমান কখনোই ছিলেন না।

যুগ্ম মহাসচিব বলেন, একের পর এক মিথ্যা মামলা দিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাবন্দি করে রাখা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে তিনি এতিমের টাকা আত্মসাত করেছেন। কিন্তু কিছু দিন আগে বর্তমান সরকারের দুযোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়ার বিরুদ্ধে দুদকের করা মামলায় ১৩ বছরের সাজা থেকে তিনি খালাস পেয়েছেন। এতেই প্রমাণিত হয় বিচার বিভাগে সরকারের হস্তক্ষেপ রয়েছে।

বুধবার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ সকল নেতাকর্মীদের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে বরিশাল জেলা ও মহানগর বিএনপির এ বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন, বরিশাল জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চাঁন, উত্তর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মেজবাহ উদ্দিন ফরহাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এমএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।